জলাবদ্ধতা নিরসনে চট্টগ্রামে খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৩২ পিএম, ১০ আগস্ট ২০২৩

জলাবদ্ধতা নিরসনে চট্টগ্রামের বোয়ালখালীতে খালের ওপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকেলে উপজেলার শাকপুরা কোদালা খালে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন।

তিনি জানান, শাকপুরা কোদালা খাল একটি অংশ অবৈধভাবে ভরাট করে দোকান নির্মাণ করেন কয়েকজন ব্যক্তি। এসব দোকান তারা ভাড়াও দেন। এতে খালের পানি প্রবাহ পুরোপুরি বন্ধ হয়ে গেছে। গত কয়েকদিনের বৃষ্টিতে শাকপুরা ইউনিয়নের ৬, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। বৃহস্পতিবার বিকেল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জলাবদ্ধতা নিরসনে খালের ভরাট অংশ পুনরায় খনন করা হয়েছে বলে জানান ইউএনও।

এসময় উপস্থিত ছিলেন শাকপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল মান্নান মোনাফ, ইউপি সদস্য মো. কফিল, সম্ভু চৌধুরী, মোজাম্মেল হক মানিক, মো. ছাদেক, অনুপ দাশ, মো. হেলাল ও উপ-সহকারী ভূমি কর্মকর্তা মো. খোরশেদ।

এর আগে বুধবার উপজেলার কধুরখীলের কৈবর্ত্য খাল দখল করে নির্মিত পাকা দেওয়াল ও জনদুর্ভোগ সৃষ্টিকারী পোপাদিয়ার আলী আহমদ কমিশনার সড়কের দুই প্রান্তের প্রতিবন্ধক পিলার অপসারণ করেন ইউএনও।

ইকবাল হোসেন/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।