ভারী বর্ষণে চট্টগ্রাম মহানগরীর সড়কে বড় বড় গর্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ০৭ আগস্ট ২০২৩

টানা ভারী বর্ষণের ফলে জলাবদ্ধতায় চট্টগ্রাম মহানগরীর ব্যস্ত সড়কগুলোতে গর্ত তৈরি হয়েছে। অনেক স্থানে ড্রেন, ফুটপাত দেবে গেছে। তাছাড়া চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) মেগাপ্রকল্প জলাবদ্ধতা ও এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্পের পাশের সড়কের অনেক স্থানে গর্ত তৈরি হয়েছে। এসব গর্তে পানি জমে ভোগান্তি বাড়াচ্ছে সড়ক দিয়ে চলাচলকালী যানবাহন ও পথচারীদের। অনেক স্থানে গর্তে গাড়ি আটকে যানজটও তৈরি হচ্ছে।

সোমবার (৭ আগস্ট) বেলা ১১টায় নগরীর বেশ কয়েকটি এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে। দেখা যায় অনেকগুলো সড়কের অবস্থা বেহাল। বিশেষ করে ষোলশহর ২ নম্বর গেট, মুরাদপুর, বহদ্দার হাট, বারিক বিল্ডিং এলাকার সড়কে বড় বড় গর্ত তৈরি হয়েছে। এসব সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। অনেক সময় গর্তে আটকে যাচ্ছে যাত্রীবাহী যানবাহনগুলো। তাছাড়া কাজির দেউড়ি, জামালখান এলাকার ছোট সড়কগুলোতেও গর্ত তৈরি হয়েছে।

মুরাদপুর এলাকায় লেগুনা চালক আলমগীর বলেন, এখানে সড়কের মধ্যখানে গর্ত তৈরি হয়েছে। অনেক স্থানে খাদের মতো হয়ে গেছে। গাড়ি চালানোর সময় এসব গর্তে আটকে যাচ্ছে। প্রাইভেটকারগুলো বেশি আটকাচ্ছে। বৃষ্টির কারণে রাস্তায় গাড়ি চলাচল কম থাকলেও গর্তের কারণে পুরো সড়কে যানজট তৈরি হচ্ছে বলে জানান এ চালক।

এ বিষয়ে কথা হলে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, কয়েক দিনের ভারী বর্ষণ ও জলাবদ্ধতায় চট্টগ্রাম মহানগরী কিছু এলাকার সড়কে গর্ত তৈরি হয়েছে। কিছু এলাকায় দেয়াল ধস হয়েছে। ফুটপাত ও ড্রেনের ক্ষতি হয়েছে। এসব ক্ষতি নিরূপণের জন্য রোববার একটি টিম গঠন করে অফিস অর্ডার করা হয়েছে।

সোমবার ওই টিমকে রিপোর্ট দিতে বলা হয়েছে। রিপোর্ট পেলেই ক্ষতিগ্রস্ত সড়ক ও ফুটপাত মেরামতে পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

এমডিআইএইচ/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।