স্বরাষ্ট্রমন্ত্রী

মানবপাচারকারীদের বিচারের মুখোমুখি করতে চায় সরকার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ০২ আগস্ট ২০২৩
ফাইল ছবি

মানবপাচার রোধে সরকারের জিরো টলারেন্স নীতির কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের সব মানবপাচারকারীকে বিচারের মুখোমুখি করতে চায় সরকার। প্রতিটি মানবপাচার ঘটনার তদন্ত ও বিচার করতে সরকার বদ্ধপরিকর।

বুধবার (২ আগস্ট) রাজধানীর একটি হোটেলে ‘বিশ্ব মানব পাচারবিরোধী দিবস’ নিয়ে জাতীয় সংলাপ শীর্ষক এক অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী।

আরও পড়ুন>> অতিরিক্ত আইজিপি হলেন তিন কর্মকর্তা

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মানবপাচার একটি গুরুতর অপরাধ। এটা প্রতিরোধে সরকার কাজ করছে। প্রতিটি মানবপাচার ঘটনার তদন্ত ও বিচার করতে আমরা বদ্ধপরিকর। এ অপরাধকে আমরা কোনোভাবেই সহ্য করবো না। মানবপাচারকারীদের বিচারের মুখোমুখি করতে চাই।

অনুষ্ঠানে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বলেন, যুক্তরাষ্ট্রের মানবপাচার বিরোধী প্রতিবেদনে টায়ার-২ পজিশন আমাদের প্রচেষ্টার প্রতিফলন। মানবপাচাররোধে সবাইকে একযোগে কাজ করতে হবে। বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সঙ্গে একযোগে কাজ করছে সরকার।

আরও পড়ুন>> বাংলাদেশে ফেসবুক-ইউটিউবের অফিস স্থাপনে কাজ চলছে

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতিসংঘের আবাসিক সমন্বয়ক গোয়েন লুইস, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খায়রুল আলম, পুলিশের অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম, আইওএম বাংলাদেশের অফিসার ইনচার্জ ফাতিমা নুসরাত গাজ্জালী ও ইউএনওডিসির দক্ষিণ এশিয়া আঞ্চলিক প্রতিনিধি মারকো টেজিরিয়া।

আরএসএম/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।