বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০০ পিএম, ২৭ জুলাই ২০২৩
ফাইল ছবি

রাজধানীতে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শুক্রবার (২৮ জুলাই) সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে আওয়ামী লীগের ৩ অঙ্গ সংগঠনকে। সমাবেশের অনুমতি দেওয়ার কথা জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

আজকে সমাবেশ না করায় আওয়ামী লীগ ও বিএনপি দুই দলকে ধন্যবাদ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, সমাবেশকে ঘিরে কোনো হুমকি নেই। তবে, বড় দুই দলের কর্মসূচি থাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। সমাবেশকে ঘিরে পুলিশ, র্যাব, ও বিজিবি ও আনসার মোতায়েন থাকবে।

আরও পড়ুন> পাল্টাপাল্টি কর্মসূচি, ‘আতঙ্কে ফাঁকা’ ঢাকা

সমাবেশে ব্যাগ-লাঠিসোটা নিয়ে প্রবেশ করতে পারবে না বলেও উল্লেখ করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেন, সমাবেশে রাষ্ট্রদ্রোহী কোনো বক্তব্য দেওয়া যাবে না। ডিএমপি থেকে যে সীমানা নির্ধারণ করে দেওয়া হয়েছে এই সীমানার বাইরে তারা মাইক ব্যবহার করতে পারবে না। জনদুর্ভোগ এড়ানোর জন্য তারা নিজেদের ভলান্টিয়ার রাখবেন। আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য দুই রাজনৈতিক দলের প্রতি অনুরোধ থাকবে তাদের স্বেচ্ছাসেবক থাকবে তারা পুলিশকে সার্বিক সহযোগিতা করবে। আইনশৃঙ্খলার অবনতি ঘটলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন> বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করবে আওয়ামী লীগের ৩ সংগঠন

এর আগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশের সিদ্ধান্ত নেওয়ার কথা জানায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন। বৃহস্পতিবার (২৭ জুলাই) যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের দপ্তর সম্পাদকদের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

টিটি/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।