নির্বাচন সুষ্ঠু হয়েছে: রিটার্নিং কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ১৭ জুলাই ২০২৩

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন রিটার্নিং কর্মকর্তা সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. মুনীর হোসাইন খান। তবে একতারা প্রতীকের প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের উপর হামলার বিষয়ে তিনি বলেন, হামলার ঘটনায় যারা জড়িত, ভিডিও দেখে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোমবার (১৭ জুলাই) বিকেল সোয়া ৪টায় বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে ভোটগ্রহণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হামলার বিষয়ে তিনি বলেন, আমি বিষয়টি জানতাম না। এখানে এসে শুনলাম। দায়িত্বরত পুলিশ সদস্যরা তাকে প্রটেকশন দিয়েছে। হিরো আলমের ওপর হামলার ঘটনা ঘটে থাকলে ভিডিও দেখে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আশরাফুল আলম নামে একজন প্রার্থী ৬০-৭০ জন লোক নিয়ে কেন্দ্রে এসেছিল। এখানে দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা তাদের নিরাপত্তার জন্য বাধা দিয়ে বের করেছে।

নির্বাচন কমিশনের হাতে কি নিয়ন্ত্রণ নেই, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না, নিয়ন্ত্রণ আছে। তাকে কেন্দ্রের ভেতর মারধর করা হয়েছে কি না, সেটি তো আমি দেখিনি। মারধরের এমন অভিযোগ আমার কাছে এসেছে। আমি বিষয়টি দেখছি। আমাকে তো বিষয়টি আগে দেখতে হবে। কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: হাসপাতালে হিরো আলম

এখানে যে ঘটনাগুলো ঘটেছে সেগুলো নিয়ে উনিও (হিরো আলম) কিন্তু কোনো অভিযোগ করেননি। তারা কোনো স্লোগান দিয়েছিল কি না এবং ব্যাজ পরিহিত ছিল কি না সবই দেখবো, যোগ করেন নির্বাচন কর্মকর্তা।

হিরো আলমের উপর হামলার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একজন প্রার্থী কেন্দ্রটিতে আসলে উত্তেজনার সৃষ্টি হয়। পুলিশ তাকে নিরাপত্তা দিয়ে কেন্দ্রের বাইরে নিয়ে যায়।

রিটার্নিং কর্মকর্তা বিদ্যালয়টিতে আসার প্রায় আধাঘণ্টা আগে হিরো আলমের ওপর হামলার ঘটনা ঘটে। যদিও পুলিশ এ নিয়ে কোনো কথা বলেনি।

আরএসএম/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।