ঢাকা-১৭ আসন

‘ভোটার শূন্য’ তিতুমীর কলেজ কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৩ এএম, ১৭ জুলাই ২০২৩
সরকারি তিতুমীর কলেজে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম/ছবি- জাগো নিউজ

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে চলছে ভোটগ্রহণ। সোমবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও রাজধানীর সরকারি তিতুমীর কলেজে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি নেই বললেই চলে। এই কেন্দ্রে পুরুষদের জন্য দুইটি ও নারীদের জন্য আলাদা তিনটি ভোটকক্ষ রয়েছে। তবে সকাল থেকেই এখানে ভোটার উপস্থিতি হাতে গোনা কয়েকজন। কোনো কোনো ভোটকক্ষ আবার একেবারেই ফাঁকা, নেই ভোটার।

সোমবার (১৭ জুলাই) সকাল সাড়ে ৮টা থেকে ৯টা পর্যন্ত সরকারি তিতুমীর কলেজ কেন্দ্রে এমন চিত্র দেখা গেছে। এসময় এই কেন্দ্রে পুরুষ ভোটার হাতেগোনা কয়েকজন দেখা গেলেও কোনো নারী ভোটার দেখা যায়নি।

‘ভোটার শূন্য’ তিতুমীর কলেজ কেন্দ্রে

কেন্দ্রটিতে মোট ৬ হাজার ৮৭৩ জন ভোটার রয়েছেন। এরমধ্যে নারী ভোটার ৩ হাজার ১২৪ জন, পুরুষ ৩ হাজার ৭৪৯ জন। কেন্দ্রটিতে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হলেও নারী ভোটারদের উপস্থিতি নেই বললেই চলে। সকাল ৯টা পর্যন্ত তিন-চারটি ভোট পড়েছে।

আরও পড়ুন: এক ঘণ্টায় ১৬ ভোট 

নাম প্রকাশে অনিচ্ছুক এক এজেন্ট বলেন, আমরা সকাল থেকে বসে আছি। এক ঘণ্টায় মনে হয় ৩ থেকে ৪ জন ভোটার ভোট দিয়েছেন।

‘ভোটার শূন্য’ তিতুমীর কলেজ কেন্দ্রে

এই কেন্দ্রে পুরুষ ভোটারদের জন্য রয়েছে দুইটি ভোটকক্ষ। এর মধ্যে ৮৪ নং কক্ষে এক হাজার ৯০৫ জন এবং ৮৫ নং কক্ষে এত হাজার ৮৪৪ জন ভোটার রয়েছেন। পুরুষ ভোটার কক্ষে এক ঘণ্টায় কত ভোট পড়েছে সে বিষয়ে দায়িত্বরত কর্মকর্তারা নির্দিষ্ট করে বলতে না পারলেও ৩০ থেকে ৫০টি ভোট পড়তে পারে বলে জানান তারা।

আব্দুল গণি নামের এক ভোটার জাগো নিউজকে বলেন, গত ১৫ বছর নানা কারণে ভোট দিতে পারিনি। এবার অনেকটা ফ্রি আছি বলে আসলাম। কেন্দ্রে কোনো ভোটার নেই। সহজেই ভোট দিয়েছি।

আরও পড়ুন: ঢাকা-১৭ আসনসহ ৭৮ এলাকায় স্থানীয় সরকার নির্বাচন আজ 

ভোটার উপস্থিতি কম থাকার বিষয়ে প্রিসাইডিং অফিসার এ কে এম হারুন আল এরশাদ জাগো নিউজকে বলেন, আমাদের প্রস্তুতি আছে। সকাল ৮টা থেকেই আমাদের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকালে ভোটার তেমন দেখা যাচ্ছে না। আমার এখানে নারী ভোটার, তারা হয়তো বাসার কাজ সেরে সকাল ১০টা বা ১১টা নাগাদ আসতে পারেন।

আরএসএম/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।