ট্রান্সফরমার স্থাপন স্থগিত: ঢাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক থাকবে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ১৫ জুলাই ২০২৩

রামপুরায় উপকেন্দ্রে একটি নতুন ট্রান্সফরমার স্থাপনের জন্য রাজধানীর কিছু কিছু এলাকায় রোববার (১৬ জুন) থেকে ২২ জুলাই পর্যন্ত সাতদিন বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হতে পারে বলে জানিয়েছিল বিদ্যুৎ বিভাগ। এ বিজ্ঞপ্তি দেওয়ার কিছুক্ষণের মধ্যেই ট্রান্সফরমার স্থাপনের সিদ্ধান্ত স্থগিত হয়। এর ফলে বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হওয়ার শঙ্কা কেটে গেলো।

বিদ্যুৎ বিভাগের নতুন বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন>> ঢাকার কোথাও কোথাও ৭ দিন বিঘ্নিত হতে পারে বিদ্যুৎ সরবরাহ

নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) রামপুরা ২৩০/১৩২ কেভি গ্রিড উপকেন্দ্রের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে নতুন একটি ২৩০/১৩২ কেভি, ৪৫০ এমভিএ ট্রান্সফরমার স্থাপনের কাজ অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। এর আগে জারিকৃত শিডিউল অনুযায়ী যা আগামীকাল ১৬ জুলাই থেকে শুরু করার কথা ছিল। ওই কাজ ১৬ জুলাই থেকে শুরু করা সম্ভব হচ্ছে না। এ কাজের নতুন সময়সূচি পরে জানিয়ে দেওয়া হবে।

এর আগে শনিবার (১৫ জুলাই) সকালে ট্রান্সফরমার স্থাপনের জন্য বিদ্যুৎ বিঘ্নিত হওয়ার শঙ্কায় দুঃখ প্রকাশ করে বিজ্ঞপ্তি জারি করেছিল বিদ্যুৎ বিভাগ।

আরও পড়ুন>> পায়রা বিদ্যুৎকেন্দ্রের কয়লা নিয়ে বন্দরে ভিড়েছে তৃতীয় জাহাজ

এতে বলা হয়, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) রামপুরা ২৩০/১৩২ কেভি গ্রিড উপকেন্দ্রের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে নতুন একটি ২৩০/১৩২ কেভি, ৪৫০ এমভিএ ট্রান্সফরমার স্থাপনের কাজ ১৬ জুলাই (রোববার) সকাল ৭টা থেকে ২২ জুলাই বিকেল ৫টা পর্যন্ত চলবে। এর জন্য ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) এবং ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) আওতাধীন কিছু কিছু এলাকায় আগামী ৭ দিন আংশিক বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হতে পারে।

জাতীয় গ্রিডের উন্নয়নমূলক কাজের স্বার্থে বিদ্যুৎ গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য বিদ্যুৎ বিভাগ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে ওই বিজ্ঞপ্তিতে।

আরএমএম/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।