ঢাকা-১৭ আসনের নির্বাচনে পুলিশ নিরপেক্ষ থাকবে: ইসি সচিব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৪ পিএম, ০৪ জুলাই ২০২৩

নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম বলেছেন, ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনসহ ১৭ জুলাইয়ের অন্যান্য ভোট সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ভোটের মাঠে পুলিশ নিরপেক্ষ ভূমিকা পালনের নিশ্চয়তাও দিয়েছে।

মঙ্গলবার (৪ জুলাই) সকালে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধি, ঢাকা মহানগর পুলিশের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

আরও পড়ুন> ঢাকা-১৭ আসনে উপ-নির্বাচন: যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

আড়াই ঘণ্টার বৈঠক শেষে ইসি সচিব জাহাংগীর আলম আরও বলেন, ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচন রয়েছে এবং বিভিন্ন এলাকায় আরও ভোট রয়েছে ১৭ জুলাই। ঢাকা উপ-নির্বাচনে ব্যালট বাক্স ও ব্যালট পেপারের মাধ্যমে প্রথম ভোট হচ্ছে।

আরও পড়ুন> ঢাকা-১৭ আসনে উপনির্বাচন ১৭ জুলাই, ভোট ব্যালটে

তিনি আরও বলেন, আমাদের বার্তা একটি সুষ্ঠু, সুন্দর নির্বাচন করা। পুলিশ-প্রশাসনের প্রতি শতভাগ আস্থা রয়েছে বলেও উল্লেখ করেন তিনি। ইসির নির্দেশনা অনুযায়ী সুষ্ঠু ভোটে আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান এই নির্বাচন কর্মকর্তা।

এমওএস/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।