ঈদযাত্রা

রাতে মাঝনদে পথ হারানো ৮শ যাত্রীকে উদ্ধার করলো নৌ পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ২৮ জুন ২০২৩

ব্রহ্মপুর নদে রাতের অন্ধকারে দিশা হারানো পাঁচটি ট্রলারের প্রায় ৮০০ ঈদযাত্রীকে উদ্ধার করেছে নৌ পুলিশ। তাদের মধ্যে ৩০০ জনের মতো নারী ও শিশু ছিলেন।

বুধবার (২৮ জুন) বিকেলে এ তথ্য জানান জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার। উদ্ধারকারী দলের নেতৃত্বে থাকা বালাসিঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শামসুল আলমের বরাত দিয়ে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

jagonews24

আনোয়ার সাত্তার জানান, মঙ্গলবার (২৭ জুন) দিনগত রাতে ব্রহ্মপুত্র নদে প্রায় ৮০০ ঈদযাত্রী পাঁচটি ট্রলারে করে জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে গাইবান্ধার বালাসিঘাট যাচ্ছিলেন। পথে রাতের অন্ধকারে পথ হারিয়ে ফেলে ট্রলারগুলো। এসময় ব্রহ্মপুত্রে চলাচলরত অন্য একাধিক ট্রলারের কাছে সাহায্য চেয়েও না পেয়ে অবশেষে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করেন এক যাত্রী। খবর পেয়ে তাদের উদ্ধার করে নৌ পুলিশ।

তিনি আরও জানান, রাত ৯টায় রিপন নামে এক যাত্রী ৯৯৯ নম্বরে ফোন করে জানান, আটশোর মতো যাত্রী নিয়ে পাঁচটি ট্রলার অন্ধকারে পথ হারিয়েছে। ট্রলারগুলো মাঝনদীতে দিকভ্রান্ত অবস্থায় আছে। তিনি যাত্রীদের উদ্ধারে ব্যবস্থা নিতে অনুরোধ জানান।

jagonews24

এসময় ৯৯৯ নম্বরের কলটেকার কনস্টেবল মইনুল ইসলাম কলটি রিসিভ করেন এবং তাৎক্ষণিকভাবে বিষয়টি নৌ পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ ও গাইবান্ধার বালাসিঘাট নৌ পুলিশ ফাঁড়িতে জানান।

খবর পেয়ে বালাসিঘাট নৌ পুলিশ ফাঁড়ি পুলিশের একটি উদ্ধারকারী দল তথ্যপ্রযুক্তির সহায়তায় ফোন করা ব্যক্তির অবস্থান শনাক্ত করে ব্রহ্মপুত্র নদের গাইবান্ধার ফুলছড়ি থানাধীন কোচখালী এলাকা থেকে যাত্রীসহ ট্রলারগুলো উদ্ধার করে নিরাপদে ঘাটে পৌঁছে দেয়।

আরএসএম/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।