দক্ষিণ সিটিতে এপ্রিলেই বসছে ১৫ হাজার ডাস্টবিন


প্রকাশিত: ০৮:০৬ এএম, ১৪ মার্চ ২০১৬

রাজধানীকে আবর্জনামুক্ত রাখতে আগামী এপ্রিলেই বসছে ১৫ হাজার ডাস্টবিন।এমনটিই ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। সোমবার দুপুরে রাজধানীতে এক পরিষ্কার অভিযানে অংশ নিয়ে তিনি এই ঘোষণা দেন।

বিটিসিএল এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উদ্যোগে ওই পরিষ্কার অভিযান কর্মসূচির আয়োজন করে।

রাজধানীর সবাইকে মেয়র আখ্যা দিয়ে সাঈদ খোকন বলেন, আমার একার পক্ষে শহরকে বর্জ্যমুক্ত করা সম্ভব না। তাই সবাই সহযোগিতা করলেই কেবল ঢাকা পরিচ্ছন্ন নগরী হবে।

শহরকে নিজের ঘরের সঙ্গে তুলনা করে মেয়র বলেন, দিন শেষে ঘরে ফিরে মানুষ যেমন স্বস্তিবোধ করেন, তেমনি ঘর থেকে বাইরে এলেও যেন সুখ অনুভব করেন। সবাইকে দায়িত্ব নিয়েই নিজের ঘরের মতো এই শহরকে সাজাতে হবে।

DSCC

সমন্বয়হীনতার কারণেই শহরকে দূষণমুক্ত করা যাচ্ছে না বলে মন্তব্য করে সাঈদ খোকন বলেন,  প্রাতিষ্ঠানিক দুর্বলতা রয়েছে যা একদিনে তৈরি হয়নি। আমরা এসব দুর্বলতা কাটিয়ে ওঠার চেষ্টা চলছে। অনেক সীমাবদ্ধতা সত্ত্বেও রাজধানীকে বাসযোগ্য গড়ে তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

ঢাকাকে বসবাসের অযোগ্য বলে আর যেন কোনো জরিপ সংস্থা মন্তব্য করতে না পারে, এর জন্য পরিষ্কার অভিযানে সকলের অংশগ্রহণ প্রত্যাশা করেন ডিএসসিসি মেয়র।

সবাইকে সন্ধ্যা ৭টার মধ্যে ময়লা-আবর্জনা যথাস্থানে ফেলার আহ্বান জানিয়ে ঢাকা দক্ষিণের গুরুত্বপূর্ণ পয়েন্টে বিটিসিএলের সহায়তায় ফ্রি ইন্টারনেট সেবা প্রদানেরও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বিটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী খান মোহাম্মদ বিলাল। এতে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন কাউন্সিলর ফরিদউদ্দিন আহমেদ রতন, সৈয়দা রোকসানা ইসলাম চামেলি প্রমুখ।

এএসএস/এমএমজেড/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।