সাংবাদিক নাদিম হত্যা: ইউপি চেয়ারম্যান বাবু বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ১৯ জুন ২০২৩
চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলায় গ্রেফতার বকশীগঞ্জ উপজেলার ৪ নম্বর সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (১৯ জুন) তাকে সাময়িক বরখাস্ত করার বিষয়টি স্থানীয় সরকার বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান সাংবাদিক নাদিমের স্ত্রী

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইউপি চেয়ারম্যান বাবুকে চূড়ান্তভাবে কেন অপসারণ করা হবে না- এ মর্মে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। নোটিশ পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। এ সংক্রান্ত এক নথিতে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম আজ সই করেছেন।

সাংবাদিক নাদিম হত্যায় সম্পৃক্ততার অভিযোগ ওঠার পর গত শুক্রবার (১৬ জুন) ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে দল থেকে সাময়িক বহিষ্কার করে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ।

আরও পড়ুন: সাংবাদিক নাদিম হত্যায় চেয়ারম্যান বাবু ৫ দিনের রিমান্ডে

এর পরদিন গত শনিবার পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় এক আত্মীয়ের বাড়ি থেকে বাবুসহ চারজনকে গ্রেফতার করে র্যাব। এরপর তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ হত্যাকাণ্ডের ঘটনায় জিজ্ঞাসাবাদে বাবুকে পাঁচদিনের রিমান্ডে পেয়েছে।

গ্রেফতার পরবর্তী র্যাবের সংবাদ সম্মেলনে অভিযুক্ত বাবু সাংবাদিক নাদিম হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে জানানো হয়। চেয়ারম্যান বাবু বর্তমানে জেলহাজতে।

আরও পড়ুন: নাদিমের মাথায় ইট দিয়ে আঘাত করেন চেয়ারম্যানপুত্র রিফাত

নাদিম হত্যার ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে ৯ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেওয়া হয়েছে।

গত ১৪ জুন দিনগত রাতে বকশীগঞ্জের পাটহাটি মোড়ে দুর্বৃত্তরা নাদিমকে পিটিয়ে ফেলে রেখে যায়। পরদিন বৃহস্পতিবার বিকেলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সাংবাদিক নাদিম বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তর টিভির বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

আরও পড়ুন: দাদা-দাদির কবরের পাশে চিরনিদ্রায় শায়িত সাংবাদিক নাদিম

আইএইচআর/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।