উত্তর সিটিতে আরও এক অস্থায়ী পশুহাট বসবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪০ পিএম, ১৯ জুন ২০২৩

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় আরও একটি কোরবানির পশুহাট বসবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। সোমবার (১৯ জুন) দুপুরে বনানীর একটি হোটেলে স্মার্ট বাংলাদেশ স্মার্ট হাট শিরোনামে ডিএনসিসির কোরবানির পশুর হাটে ডিজিটাল পদ্ধতিতে লেনদেন ব্যবস্থা বিষয়ক এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ডিএনসিসি মেয়র বলেন, এরই মধ্যে ডিএনসিসি অস্থায়ী ৮টি কোরবানির পশুর হাটের আয়োজন করেছে। দু’একদিনের মধ্যে আরও একটি হাট চূড়ান্ত হবে। অর্থাৎ ডিএনসিসির এ নয়টি অস্থায়ী হাট এবং গাবতলী স্থায়ী হাট এ মোট ১০টি হাটের বাইরে আর কোনো হাট ডিএনসিসি এলাকায় থাকবে না। এর বাইরে কোথাও যদি রাস্তা দখল করে হাট বসানো হয় তাহলে পুলিশকে অনুরোধ করবো এসব হাটের বিরুদ্ধে আপনারা ব্যবস্থা নিন। অনুমোদন ছাড়া কোথাও যেন হাট বসতে না পারে।

উত্তরা দিয়াবাড়ি ১৬ ও ১৮ নম্বর সেক্টরসংলগ্ন বউ বাজার এলাকার খালি জায়গা, ভাটারা (সাইদ নগর) সংলগ্ন খালি জায়গা, কাওলা শিয়াল ডাঙ্গা সংলগ্ন খালি জায়গা,বাড্ডা ইস্টার্ন হাউজিং আফতাব নগরস্থিত ব্লক-ই, এফ, জি, এইচ পর্যন্ত (যা সাবেক বাড্ডা ইউনিয়ন পরিষদের অংশ), মোহাম্মদপুর বছিলাস্থিত ৪০ ফুট রাস্তা সংলগ্ন খালি জায়গা, মিরপুর গাবতলী গবাদি পশুর হাট, মিরপুর সেকশন-৬, ওয়ার্ড নং-৬ (ইস্টার্ন হাউজিং) এর খালি জায়গা এবং ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট এর খেলার মাঠের খালি জায়গায় বসা হাট। ৪৪ নম্বর ওয়ার্ডের পশ্চিমপাড়ায় নতুন আরেকটি পশুহাট ইজারার প্রক্রিয়াধীন রয়েছে। এ ছাড়া গাবতলী পশুহাটেও কোরবানির পশু বিক্রি হবে।

এমএমএ/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।