সমুদ্রে তিন নম্বর সতর্ক সংকেত


প্রকাশিত: ১২:১৭ পিএম, ১৭ জুলাই ২০১৪

মৌসুমী বায়ুর কারণে উত্তর বঙ্গোপসাগরে বায়ুচাপের তারতম্য বিরাজ করছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, প্রবল বায়ুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং মংলা সমুদ্র বন্দরের ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এর প্রভাবে বুধবার রাত থেকে চট্টগ্রামে কখনো গুঁড়ি গুঁড়ি কখনো মাঝারি ধরণের বৃষ্টিপাত হচ্ছে। এতে করে দূর্ভোগে পড়েন নগরবাসী।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের পতেঙ্গা কার্যালয়ের ডিউটি ফোরকাস্টিং অফিসার তরিফুল নেওয়াজ কবির জানান, সম্ভাব্য ঝোড়ো হাওয়ার আশংকায় চট্টগ্রাম, পটুয়াখালী এবং মংলা বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সমুদ্রের সকল মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি অবস্থান নেওয়ার জন্য বলা হয়েছে।

অপরদিকে সাগর উত্তাল থাকায় পানির চাপ বৃদ্ধি এবং পূর্ণিমার কারণে জোয়ারের পানি অস্বাভাবিক হারে বেড়ে যাওয়ায় গত কয়েকদিন ধরে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকা রাস্তাঘাট, পানিতে ডুবে গেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।