দেশের মানুষের সবচেয়ে প্রিয় জায়গা পদ্মা সেতু: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ১৫ মে ২০২৩
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বব্যাংক প্রেসিডেন্টের হাতে পদ্মা সেতুর পেইন্টিং তুলে দেন/ছবি: সংগৃহীত

পদ্মা সেতু দেশের মানুষের সবচেয়ে প্রিয় জায়গা বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৫ মে) বিকেলে সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সফর নিয়ে গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্র সফরকালে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড ম্যালপাসের হাতে পদ্মা সেতুর একটি পেইন্টিং তুলে দেন প্রধানমন্ত্রী।

কেন তিনি সেটি নিয়ে গেছেন- সংবাদ সম্মেলনে এক গণমাধ্যমকর্মীর এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমাদের দেশে যে ভালো পেইন্টার আছেন, যারা চমৎকার পেইন্টিং করতে পারেন, সেটা জানানোর জন্য। বিশ্বের কারও যদি পেইন্টিংয়ের প্রয়োজন হয়, আমাদের কাছে যেন চাইতে পারে।

আরও পড়ুন>> রিজার্ভ নিয়ে কোনো চিন্তা নেই: প্রধানমন্ত্রী

তিনি বলেন, পেইন্টিংয়ের বিষয়বস্তুটা (পদ্মা সেতু) এজন্য করেছে যে, বাংলাদেশের মানুষের সবচেয়ে প্রিয় জায়গাটা হচ্ছে পদ্মা সেতু। এটিই, অন্য কোনো উদ্দেশ্য নেই সেখানে।

এসময় রিজার্ভ সংকট নিয়ে এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, রিজার্ভ নিয়ে দেশে তেমন কোনো সংকট নেই। তিন মাসের খাদ্য কেনার মতো ডলার যেন আমাদের হাতে থাকে, সেটা নিয়েই আমাদের চিন্তা। রিজার্ভ নিয়ে কোনো চিন্তা নেই।

দেশে চলমান ডলার সংকট বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা ঘরে ঘরে বিদ্যুৎ দিচ্ছি। আমাদের বিনিয়োগ বাড়ছে, উৎপাদন বাড়ছে। কাজেই ডলারের ওপর চাপ তো বাড়বেই।

এসময় তিন দেশ সফরের আরও নানা বিষয় উঠে আসে সংবাদ সম্মেলনে।

আরও পড়ুন>> ৫ প্রকল্পে বাংলাদেশকে আড়াই বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক

গত ২৫ এপ্রিল প্রধানমন্ত্রীর এ ত্রিদেশীয় (জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য) সফর শুরু হয়। জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার আমন্ত্রণে ওইদিন সফরের প্রথম ধাপে টোকিও যান তিনি। চারদিনের টোকিও সফর শেষে সেখান থেকে তিনি সফরের দ্বিতীয় ধাপে ২৮ এপ্রিল ওয়াশিংটন ডিসিতে যান। দেশটিতে প্রায় এক সপ্তাহের সফর শেষে তৃতীয় ধাপে ৪ মে লন্ডনে পৌঁছান সরকারপ্রধান। যুক্তরাজ্য সফরকালে রাজা তৃতীয় চার্লস এবং তার স্ত্রী রানি ক্যামিলার রাজ্যাভিষেক অনুষ্ঠানে যোগ দেন শেখ হাসিনা। লন্ডন থেকে গত ৯ মে তিনি দেশে ফেরেন।

ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।