আচরণবিধি লঙ্ঘন: আজমত উল্লাহকে ইসির তলব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০২ পিএম, ৩০ এপ্রিল ২০২৩
ফাইল ছবি

গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আজমত উল্লাহ খানকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)। আচরনবিধি লঙ্ঘন করায় তাকে ইসিতে গিয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

রোববার (৩০ মে) নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমানের সই করা একটি চিঠি আজমত উল্লাহ খানকে এ তলব করা হয়।

চিঠিতে বলা হয়, আগামী ২৫ মে অনুষ্ঠিতব্য গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আপনার মনোনয়নপত্র দাখিলের প্রাক্কালে সভা, মিছিল, শোভাযাত্রা ও শোডাউনের বিষয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া এবং সামাজিক যোগাযোগমাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়েছে। বিষয়টি নির্বাচন কমিশনের গোচরীভূত হয়েছে।

প্রতিবেদন অনুযায়ী- উল্লিখিত কার্যক্রম সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬-এর বিধি ৭, ১১ ও ১৩ এর পরিপন্থি। আচরণ বিধিমালার বর্ণিত বিধানসমূহ লংঘনের জন্য বিধি ৩১ অনুযায়ী দণ্ডারোপ বা বিধি ৩২ অনুযায়ী প্রার্থিতা বাতিলের বিধান রয়েছে।

আরও পড়ুন>> আজমত উল্লাকে কারণ দর্শানোর নোটিশ দেবে ইসি

চিঠিতে আরও জানানো হয়, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে মনোনয়পত্র দাখিলের প্রাক্কালে সভা, মিছিল, শোভাযাত্রা ও শোডাউন করায় আচরণবিধি ভঙ্গের দায়ে কেন আপনার প্রার্থিতা বাতিল অথবা আপনার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে নির্বাচন কমিশনে (কক্ষ নং ৩১৪, নির্বাচন ভবন, আগারগাঁও, ঢাকা) ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে আগামী ৭ মে বিকাল ৩টায় ব্যাখ্যা দেওয়ার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন। মাননীয় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে আপনাকে উল্লিখিত তারিখ ও সময়ে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এইচএস/এএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।