ছুটির দ্বিতীয় দিনেও সায়েদাবাদে ঘরমুখো মানুষের ভিড়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১০ এএম, ২০ এপ্রিল ২০২৩

পবিত্র ঈদুল ফিতরের আগে গতকাল বুধবার থেকেই শুরু হয়েছে সরকারি ছুটি। ছুটি পেয়ে মঙ্গলবার বিকেলে ও বুধবার সারাদিনই ঢাকা ছেড়েছে বহু মানুষ। তবে আজ ছুটির দ্বিতীয় দিনেও সকাল থেকে সায়েদাবাদে ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে।

বুধবার (১৯ এপ্রিল) সকালে রাজধানীর সায়েদাবাদ ঘুরে দেখা গেছে, জনপথ মোড়, সায়েদাবাদ বাসস্ট্যান্ড, মানিকনগরে যাত্রীরা ভিড় করছেন। গতকালের তুলনায় চাপ কম থাকায় গাড়ি পেতে খুব বেশি বেগ পোহাতে হচ্ছে না। তবে সায়েদাবাদে গতকালের মতো আজও কিছু যানবাহনের জটলা দেখা গেছে।

ট্রাফিক পুলিশ বলছে, সায়েদাবাদে বাস কাউন্টারগুলো রাস্তার পাশে হওয়ায় রাস্তার মধ্যে দাঁড়িয়েই যাত্রী উঠাচ্ছেন অনেকে। ফলে রাস্তায় জ্যাম তৈরি হচ্ছে। এছাড়াও ধোলাইপাড় ও যাত্রাবাড়িতে চালকদের বিশৃঙ্খলার জন্য যানজট তৈরি হচ্ছে।

পরিবার নিয়ে বরিশালে গ্রামের বাড়িতে ঈদ করতে যাচ্ছেন মো. জিহাদ। তিনি বলেন, পরিবার নিয়ে বাড়িতে যাচ্ছি ঈদ করতে। সেই পল্লীবিদ্যুৎ থেকে আইছি। এখনো কোনো গাড়ির টিকিট পাইনি, গতকাল বিকেল চাইরটায় ছুটি হইছে তাই আসিনি। আজকে সেজন্য সকাল সকাল আসলাম।

কাউন্টারগুলোতে কথা বলে জানা গেছে, গতকালের তুলনায় যাত্রীদের চাপ আজ কম। তবে আশানুরূপ না হলেও মোটামুটি ভালো যাত্রী আছে। মূলত পরশু বিকেলে ও গতকাল সারাদিন অনেকে ঢাকা ছেড়েছেন। আজও মানুষ ঢাকা ছাড়ছেন।

ঘরমুখো যাত্রী টেকনিশিয়ান আতিকুর রহমান আশিক জানান, পরিবারের সঙ্গে ঈদ করতে যাব সেটার ফিলিংসই তো আলাদা। ছুটি গতকাল থেকে শুরু হলেও ঈদের কেনাকাটা ও অন্যান্য কাজ ছিল তাই গতকাল না গিয়ে আজ যাচ্ছি। তবে আজ ভাড়া অনেক বেশি চাচ্ছে, চারশ’ টাকার ভাড়া আটশ’ টাকা চাচ্ছে।

আইএইচআর/এমআরএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।