স্টেশনে মিলছে ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪২ পিএম, ১৮ এপ্রিল ২০২৩

ঈদে বরাবরই ঘরমুখো মানুষের চাপ থাকে ট্রেনে। ট্রেনের কোচে মানুষের ভিড় বেশি থাকায় অনেকেই ওঠেন ট্রেনের ছাদে। কিন্তু এবার টিকিট ছাড়া যাতায়াতের কোনো সুযোগ না থাকায় ছাদে উঠতে পারছেন না কেউ। এমনকি টিকিট ছাড়া প্ল্যাটফরমেও ঢোকা যাচ্ছে না।

তবে যাত্রীদের চাহিদা বেশি থাকায় যাত্রার দিন আন্তঃনগর ট্রেনের আসনের ২৫ শতাংশ অতিরিক্ত স্ট্যান্ডিং টিকিট দেওয়া হচ্ছে। টিকিট থাকা সাপেক্ষে ট্রেন ছাড়ার আগ মুহূর্তেও পাওয়া যাচ্ছে স্ট্যান্ডিং টিকিট।

মঙ্গলবার (১৮ এপ্রিল) রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের সঙ্গে কথা বলে ও স্টেশন ম্যানেজার মাসুদ সরোয়ার তার নিজ কার্যালয়ে সাংবাদিকদেরও এসব জানান।

প্রতিদিন ৪৫ হাজার মানুষ ট্রেনে যাতায়াতের সুযোগ পাচ্ছে। তবে ট্রেনে মানুষের চাপ তারচেয়ে কয়েকগুণ বেশি। ফলে সিটসহ টিকিটের পাশাপাশি স্ট্যান্ডিং টিকিট বিক্রি করা হচ্ছে।

আরও পড়ুন: ঈদযাত্রার দ্বিতীয় দিনেও দেরিতে ছাড়ছে ট্রেন 

আরিফ নামের এক যাত্রী জাগো নিউজকে বলেন, অনলাইনে আগে টিকিট কাটতে পারিনি। স্টেশন থেকে কিছু স্ট্যান্ডিং টিকিট দেওয়া হবে জেনে আগেই স্টেশনে এসেছি। লাইনে দাঁড়িয়ে ট্রেন ছাড়ার কিছুক্ষণ পূর্বে টিকিট পেয়েছি।

এদিকে স্টেশন ম্যানেজার মাসুদ সরোয়ার জাগো নিউজকে বলেন, আমরা প্রতিটি আন্তঃনগর ট্রেনের মোট সিটের ২৫ শতাংশ অতিরিক্ত যাত্রীর জন্য স্ট্যান্ডিং টিকিট দিয়ে থাকি। বর্তমানে ঈদযাত্রায় তারচেয়েও বেশি চাহিদা রয়েছে। আন্তঃনগর ট্রেন ছাড়ার আগে স্টেশনে স্ট্যান্ডিং টিকিট দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আজ ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ৫৫ জোড়া ট্রেন ছেড়ে যাচ্ছে। এরমধ্যে বিশেষ ট্রেন চলাচল করছে ৩ জোড়া। বেলা সাড়ে ১১টা নাগাদ ঢাকা থেকে ১৮টি ট্রেন ছেড়ে গেছে।

আরএসএম/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।