অসহায় মানুষের সামাজিক নিরাপত্তা বিধানে কাজ করছে সরকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১০ পিএম, ১৭ এপ্রিল ২০২৩

অসহায় মানুষের সামাজিক নিরাপত্তা বিধানে সরকার কাজ করছে বলে জানিয়েছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।

সোমবার (১৭ এপ্রিল) সমাজকল্যাণ মন্ত্রণালয়ের চিকিৎসা সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা জানান।

মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নেত্রকোনা জেলার ২০০ জন অসহায় দরিদ্র মানুষ চিকিৎসা সহায়তার টাকা পেয়েছেন। জেলার পাবলিক হল মিলনায়তনে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবার আয়োজনে অসহায়, দরিদ্র, ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোক, প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীদের মধ্যে এককালীন ৫০ হাজার টাকা করে এক কোটি টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এ অর্থ সহায়তার চেকগুলো প্রত্যেকের হাতে তুলে দেন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন, অসুস্থ মানুষের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের এ সহায়তা অব্যাহত থাকবে। এ সরকার অসুস্থ, বিধবা, বয়স্ক, স্বামী পরিত্যক্তা ও মাতৃত্বকালীন ভাতাসহ সমাজের অন্যান্য অসহায় মানুষকে যেভাবে ভাতা প্রদান করছে তা অন্য কোনো সরকার আমলে করা হয়নি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা ছিল ভাতার পরিমাণ বৃদ্ধি ও আরও বেশি পরিমাণ রোগীদের এই অর্থ সহায়তা প্রদান করা। কিন্তু রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও বিশ্ব অর্থনীতি মন্দার কারণে সহায়তার পরিমাণ বাড়ানো সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন জনবান্ধব সরকারপ্রধান। সব মানুষের জীবনে নিরাপত্তার জন্য তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের চিকিৎসা সহায়তা প্রদান, গৃহীনদের ঘর তুলে দেওয়াসহ অসহায় মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছেন। তার লক্ষ্য সমাজের কোনো মানুষ যেন পিছিয়ে না থাকে।

জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট অসিত সরকার সজল, নেত্রকোনা পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম খান বক্তব্য দেন।

আরএমএম/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।