নিউ সুপার মার্কেটে আগুন

ব্যবসায়ীদের জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৭ পিএম, ১৬ এপ্রিল ২০২৩

ঢাকা নিউ সুপার মার্কেটের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর ব্যবসায়ী দোকান মালিক সমিতি।

রোববার (১৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় পুড়ে যাওয়া মার্কেটের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সমিতির সভাপতি মো. আরিফুর রহমান টিপু এ আহ্বান জানান।

তিনি বলেন, বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতার মাধ্যমে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা হচ্ছে। নিউ সুপার মার্কেটে আগুনের ঘটনায়ও অনেক ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন। অগ্নিকাণ্ডের ঘটনাটি কীভাবে ঘটেছে সেটা হয়তো তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে।

গতকাল শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে রাজধানীর নিউমার্কেট এলাকার নিউ সুপার মার্কেটে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিটের সঙ্গে সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, বিজিবি, র্যাব, পুলিশ, আনসার ও স্বেচ্ছাসেবীরা আগুন নিয়ন্ত্রণে সহায়তা করে। প্রায় সাড়ে ৩ ঘণ্টার চেষ্টায় সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসার কথা জানায় ফায়ার সার্ভিস।

মার্কেটটিতে সব মিলিয়ে প্রায় বারশো দোকান ছিল। আগুনে পাঁচশোর মতো দোকান পুড়ে গেছে। বাকি দোকানগুলোর মালামালের ওপর পানি পড়ে বা বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো জানা যায়নি। তদন্ত সাপেক্ষে হয়তো বিষয়টি বেরিয়ে আসবে।

ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতির পরিমাণ উল্লেখ করে আরিফুর রহমান টিপু বলেন, এখানে যারা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আছেন তাদের কোটি কোটি টাকার মালামাল নষ্ট হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে সাহায্য করতে পারলে তারা উপকৃত হবে।

প্রধানমন্ত্রীর কাছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের যে সহযোগিতা করেছেন, নিউ সুপার মার্কেটের ব্যবসায়ীরাও যেন একই রকম সহযোগিতা পান।

তিনি বলেন, এখানকার ব্যবসায়ীদের টাকা-পয়সা কিছু নেই। তাদের ভাড়া দেওয়ার টাকাও নেই। প্রধানমন্ত্রী যদি বিষয়টি একটু দেখেন তাহলে কিছুদিনের জন্য হলেও তারা একটু স্বস্তি পাবেন। অন্তত ঈদটা ভালোভাবে করতে পারবেন।

আরএসএম/এমকেআর/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।