নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ড

পুরোপুরি নির্বাপণে সময় লাগবে, সারারাত কাজ করবে ১২ ইউনিট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ১৫ এপ্রিল ২০২৩

রাজধানীর নিউ সুপার মার্কেটে লাগা আগুন পুরোপুরি নির্বাপণে আনতে সময় লাগবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

ফায়ার সার্ভিস বলছে, সারারাত উদ্ধার ও আগুন পুরোপুরি নির্বাপণের কাজ চলবে। ১২টি ইউনিট সম্মিলিতভাবে সারারাত কাজ করবে।

শনিবার (১৫ এপ্রিল) রাতে নিউ সুপার মার্কেটের অগ্নিকাণ্ডের সবশেষ পরিস্থিতি নিয়ে কথা বলেন ফায়ার সার্ভিসের পরিচালক (উন্নয়ন ও প্রশিক্ষণ) লেফটেন্যান্ট কর্নেল মো. রেজাউল করিম। এসময় তিনি সাংবাদিকদের এ তথ্য দেন।

jagonews24

তিনি বলেন, আগুন এখনো পুরোপুরি নির্বাপণ করা যায়নি। আমাদের ১২টি ইউনিট কাজ করছে। তবে এখন আর বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছি না।

আরও পড়ুন: ‘আমি তো ভিখারি হয়ে গেলাম, সব মালামাল পুড়ে ছাই’

মার্কেটের ভেতরের পরিস্থিতি সম্পর্কে বলেন, মার্কেটের ভেতরের সবগুলো দোকানের সাটার আটকানো ছিল। ফলে দোকানের ভেতরের কাপড় বা ফেব্রিক্স এখন মোল্ডারিং অ্যাফেক্ট হচ্ছে, অর্থাৎ, তুষের আগুনের মতো কাপড়গুলো জ্বলছে। তাই আমরা প্রতিটি দোকানের সাটার খুলে খুলে পরীক্ষা করছি এবং পানি দিয়ে আগুন নির্বাপণ করছি।

ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা আরও বলেন, যেহেতু আমরা একটি একটি করে দোকান পরীক্ষা করছি, তাই আগুন পুরোপুরি নির্বাপণ করতে সময় লাগবে।

jagonews24

আরও পড়ুন: ‘সব শেষ, বেতন বোনাস কার কাছে চাইবো’

এর আগে ভোর ৫টা ৪০ মিনিটে নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য পায় ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। এরপর একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দেন সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরা। র‌্যাব, পুলিশ ও বিজিবিও আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সবশেষ সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানায় ফায়ার সার্ভিস।

jagonews24

এর আগে ৪ এপ্রিল রাজধানীর সর্ববৃহৎ পাইকারি পোশাকের মার্কেট বঙ্গবাজারেও ভয়াবহ আগুন লাগে। তখন আগুনে চার-পাঁচ হাজার দোকান পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতি হয় কোটি কোটি টাকার। পথে বসেন হাজারো ব্যবসায়ী।

টিটি/জেডএইচ/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।