নিউ সুপার মার্কেটে আগুন: ৯ প্লাটুন আনসার মোতায়েন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ১৫ এপ্রিল ২০২৩

রাজধানীর নিউমার্কেটের পাশে নিউ সুপার মার্কেটে আগুনের ঘটনায় ৯ প্লাটুন আনসার মোতায়েন করা হয়েছে। এরমধ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে মোতায়েন রয়েছে আনসার গার্ড ব্যাটালিয়নের (এজিবি) তিন প্লাটুন। আর অঙ্গীভূত আনসারের ছয় প্লাটুন সদস্য মোতায়েন রয়েছে।

শনিবার (১৫ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

আরও পড়ুন: ফের মানুষের বাসায় কাজ করতে হবে আলেয়ার

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার ভোরে (নিউ সুপার মার্কেটে) আগুন লাগার ঘটনা ঘটে। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে মোতায়েন করা হয় আনসার সদস্যদের। জীবনের ঝুঁকি নিয়ে এজিবি এবং অঙ্গীভূত আনসার সদস্যরা মার্কেটের ভেতরে ঢুকে মালামাল বের করতে এবং সেগুলো নিরাপদ স্থানে সরিয়ে নিতে ব্যবসায়ীদের সহায়তা করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগুন নিয়ন্ত্রণের সময় পাঁচজন আনসার সদস্য আহত হন। তাদের মধ্যে এজিবি সদস্য ব্যাটালিয়ন আনসার শাকিল এবং ব্যাটালিয়ন আনসার আলমগীর গুরুতর আহত হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ভর্তি রয়েছেন।এছাড়া অঙ্গীভূত আনসার সদস্য সবুজ মিয়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুরাতন বার্ন ইউনিটে ভর্তি আছেন। এছাড়া দুজন আনসার সদস্য অসুস্থ হয়ে পড়লে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

আরও পড়ুন: ‘কাল ছিলাম কোটিপতি, আজ সব শেষ’

এর আগে শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য পায় ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। এরপর একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দেন সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরা। র্যাব, পুলিশ ও বিজিবিও আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সবশেষ সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানায় ফায়ার সার্ভিস।

আরও পড়ুন: সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ফুটপাতের শতাধিক দোকানি

এর আগে ৪ এপ্রিল রাজধানীর সর্ববৃহৎ পাইকারি পোশাকের মার্কেট বঙ্গবাজারেও ভয়াবহ আগুন লাগে। তখন আগুনে চার-পাঁচ হাজার দোকান পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতি হয় কোটি কোটি টাকার। পথে বসেন হাজারো ব্যবসায়ী।

জেডএইচ/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।