আগুনের ঘটনা নাশকতা কি না, খতিয়ে দেখছে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ১৫ এপ্রিল ২০২৩
ছবি- জাগো নিউজ

রাজধানীর নিউমার্কেট এলাকার নিউ সুপার মার্কেটে লাগা আগুন নাশকতা কি না, তা খতিয়ে দেখতে মাঠে নেমেছে র‌্যাবের তদন্ত দল।

শনিবার (১৫ এপ্রিল) বিকেলে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ কথা বলেন।

তিনি বলেন, নিউমার্কেট এলাকায় অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পর ঢাকার ব্যাটালিয়নের টহল দল ও সাদা পোশাকে র‌্যাব সদস্যদের দল ঘটনাস্থলে পৌঁছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করেন তারা। র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে ট্রাফিক ব্যবস্থাপনায় সহযোগিতার করেন। পাশাপাশি মাইকিং করে উৎসুক জনতাকে নিয়ন্ত্রণের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সার্বক্ষণিক কাজ করেন।

কমান্ডার খন্দকার আল মঈন আরও বলেন, আগুনের ঘটনায় কোনো ধরনের নাশকতা রয়েছে কি না, তা খতিয়ে দেখতে র‌্যাবের গোয়েন্দারা কাজ করছেন। নিউ সুপার মার্কেটের বিভিন্ন দোকান থেকে মালামাল বের করে দোকান মালিকদের ক্ষয়ক্ষতি কমাতে সহযোগিতা করেন র‌্যাবের সদস্যরা। এছাড়াও আগুন নিয়ন্ত্রণে কাজ করা বিভিন্ন সংস্থার সদস্য ও স্বেচ্ছাসেবকদের খাবার পানি সরবরাহ করেন তারা।

এর আগে শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটের নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এরপর একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুন নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা রক্ষায় নিউমার্কেট এলাকায় র‌্যাব-পুলিশের পাশাপাশি ১২ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন রয়েছেন। যোগ দেন সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরাও। ভোর ৫টা ৪০ মিনিটের দিকে ভবনের তৃতীয় তলা থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানায় ফায়ার সার্ভিস। ২০১৬ সালে ভবনটিকে অগ্নিঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়।

টিটি/কেএসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।