‘আমার দুই কোটি টাকার মালামাল পুড়ে ছাই’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ১৫ এপ্রিল ২০২৩

‘একটি দোকান থেকেও কোনো মালামাল বের করতে পারিনি। কম করে হলেও আমার দুই কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।’ এ কথা বলেই হাউমাউ করে কেঁদে উঠেন রাজধানীর নিউ সুপার মার্কেটের ব্যবসায়ী মোহাম্মদ জুয়েল রানা।

আরও পড়ুন: ‘সব শেষ, বেতন বোনাস কার কাছে চাইবো’

তিনি জানান, আগুনে তার ১০টি দোকানের দুই কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আগুন লাগার পরপর তিনি ও তার ভাই নিউমার্কেট চলে যান। ফায়ার সার্ভিসের সঙ্গে তারা শুরুর দিকে মার্কেটের ভেতরে ঢুকে প্রায় দুই ঘণ্টা আগুন নেভাতে চেষ্টা করেন। কিন্তু শেষ পর্যন্ত আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় তারা বের হয়ে যান।

জুয়েল বলেন, আগুনের খবর পেয়ে দৌড়ে চলে আসি। কিন্তু সঙ্গে দোকানের চাবি ছিল না। ফলে দোকানগুলোর মালামাল বের করতে পারিনি। শুরুর দিকে কোনো ব্যবসায়ী দোকান থেকে মালামাল বের করতে পারেননি। দোকানের সব মালামাল পুড়ে গেছে।

আরও পড়ুন: ‘কাল ছিলাম কোটিপতি, আজ সব শেষ’

জুয়েল বলেন, বর্তমানে মার্কেটের সামনের অংশে যে দোকানগুলো রয়েছে সেখান থেকে মালামাল বের করা হচ্ছে। কিছু পুড়ে গেছে, আর অধিকাংশ মালামাল পানিতে ভিজে গেছে।

‘আমার দুই কোটি টাকার মালামাল পুড়ে ছাই’

এর আগে শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটের নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য পায় ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। এরপর একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দেন সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরা। র‌্যাব, পুলিশ ও বিজিবিও আগুন নিয়ন্ত্রণে কাজ করে। সবশেষ সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানায় ফায়ার সার্ভিস।

আরও পড়ুন: অনির্দিষ্টকালের জন্য নিউমার্কেট বন্ধ ঘোষণা

এর আগে ৪ এপ্রিল রাজধানীর সর্ববৃহৎ পাইকারি পোশাকের মার্কেট বঙ্গবাজারেও ভয়াবহ আগুন লাগে। তখন আগুনে চার-পাঁচ হাজার দোকান পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতি হয় কোটি কোটি টাকার। পথে বসেন হাজারো ব্যবসায়ী।

আরএসএম/জেডএইচ/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।