নিউ সুপার মার্কেটে আগুন

ব্যবসায়ীদের সাহায্যে এগিয়ে এলেন ঢাকা কলেজের স্বেচ্ছাসেবীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১৫ এপ্রিল ২০২৩

রাজধানীর নিউমার্কেটের পাশে নিউ সুপার মার্কেটে আগুনের ঘটনায় ব্যবসায়ীদের সাহায্যে এগিয়ে এসেছেন ঢাকা কলেজের বিএনসিসি, রেড ক্রিসেন্ট ও রোভার স্কাউটের স্বেচ্ছাসেবীরা। ফায়ার সার্ভিস, বিজিবি, পুলিশের পাশাপাশি এই স্বেচ্ছাসেবীরা ব্যবসায়ীদের সহযোগিতা করছেন।

শনিবার (১৫ এপ্রিল) ঘটনাস্থলে দেখা যায়, এই স্বেচ্ছাসেবীরা আহত ব্যক্তিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া, পানির বোতল দেওয়া ও অ্যাম্বুলেন্সে উঠাতে সাহায্য করছেন। একই সঙ্গে ব্যবসায়ীদের পোশাকের বস্তা মাথা নিয়ে ভ্যানে তুলে দিচ্ছেন।

বিএনসিসির ঢাকা কলেজ প্লাটুনের প্রাক্তন ক্যাডেট করপোরাল মহিবুল্লাহ বলেন, ঢাকা কলেজের শিক্ষার্থীরা সবসময় স্বেচ্ছাসেবী কাজে এগিয়ে আসেন। আমরা রোজা রেখে সকাল থেকে ফায়ার সার্ভিসের সঙ্গে কাজ করছি। ব্যবসায়ীদের পোশাক মাথা নিয়ে ভ্যানে তুলে দিচ্ছি। উৎসুক জনতাকে নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছি।

রেড ক্রিসেন্ট ঢাকা কলেজ ইউনিটের লিডার ফরহাদ হাসান বলেন, আমরা আহতদের প্রাথমিক চিকিৎসা দিচ্ছি। আহত ফায়ার ফাইটারদের অ্যাম্বুলেন্সে উঠাতে সাহায্য করছি। এছাড়া ধোঁয়ায় অতিষ্ঠ ব্যক্তিদের পানি দিয়ে সাহায্য করছি। আমাদের ঢাকা কলেজের পুকুরে পানি দিয়ে নিউমার্কেটের আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। আমরা পানির পাইপ নিরাপদে রাখার জন্য কাজ করে যাচ্ছি।

এএএম/জেডএইচ/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।