নিউ সুপার মার্কেটে আগুন

ফের মানুষের বাসায় কাজ করতে হবে আলেয়ার

সালাহ উদ্দিন জসিম
সালাহ উদ্দিন জসিম সালাহ উদ্দিন জসিম , জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৭ পিএম, ১৫ এপ্রিল ২০২৩
আলেয়া বেগম/ ছবি- জাগো নিউজ

চারদিকে আগুনের ধোঁয়া, সবাই ব্যস্ত যার যার কাজে। এক কোণে বসে কাঁদছিলেন ৫০ ছুঁই ছুঁই এক নারী। নাম আলেয়া বেগম। এভাবে কান্নার কারণ জিজ্ঞেস করতেই বললেন, বাবা সব পুড়ে ছাই।

কার দোকান ছিল এবং কিসের জানতে চাইলে আলেয়া বলেন, আমার ছেলের দোকান। মানুষের বাড়িতে কাজ করে টাকা জমিয়ে ছেলেকে দোকান করে দেই। কিন্তু সব তো পুড়ে গেলো।

শনিবার (১৫ এপ্রিল) দুপুরে জাগো নিউজের কাছে এভাবেই নিজের দুঃখের কথা বলেন তিনি।

আলেয়া বেগম জানান, তার দুই ছেলে। অন্যের বাসায় কাজ করে জমানো টাকায় ছেলেদের দোকান করে দিয়েছেন। স্বপ্ন ছিল ভবিষ্যতে আর অন্যের বাসায় কাজ করতে হবে না। কিন্তু সেই স্বপ্ন পুড়ে ছাই। এখন আবার মানুষের বাসায় কাজ করতে হবে তাকে।

শুধু আলেয়া নয়, এমন গল্প আরও অনেক ব্যবসায়ীর। ভয়াবহ এ আগুনে নিউ সুপার মার্কেটের সহস্রাধিক দোকানির স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। এরই মধ্যে এ অগ্নিকাণ্ডকে ঘিরে আশপাশের সব মার্কেট বন্ধ রাখা হয়েছে। বন্ধ রয়েছে সায়েন্সল্যাব থেকে আজিমপুর সড়ক।

এর আগে শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটের নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এরপর একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

ফায়ার সার্ভিসের পাশাপাশি সেখানে যোগ দিয়েছে সেনা, নৌ ও বিমান বাহিনীর অগ্নিনির্বাপণী সাহায্যকারী দল। ঘটনাস্থলে র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার মোতায়েন করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহায়তা করেন স্বেচ্ছাসেবীরাও।

এসইউজে/কেএসআর/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।