দোকানির প্রশ্ন

সামনে ঈদ, ব্যবসায়ীদের কেন মারছেন?

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৫ এএম, ১৫ এপ্রিল ২০২৩
জ্বলছে নিউমার্কেট

ঢাকা নিউমার্কেটে ভয়াবহ আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। গত ৪ এপ্রিল সকালে একই রকম আগুন লাগে বঙ্গবাজারে। প্রায় সাড়ে ছয় ঘণ্টার সেই আগুনে পুড়ে ছাই হয়ে যায় কয়েকটি মার্কেটের কয়েক হাজার দোকান।

সেই আগুনের পর ব্যবসায়ীরা আহাজারি করছিলেন, সামনে ঈদ। কত স্বপ্ন ছিল, সব শেষ হয়ে গেল। একইভাবে আজ (শনিবার) ভোরে আগুন লেগেছে নিউমার্কেটে। ভয়াবহ আগুনের পর ব্যবসায়ীরা প্রশ্ন করছেন, সামনে ঈদ। ব্যবসায়ীদের কেন মারছেন আপনারা?

জলিল নামের একজন ব্যবসায়ী নিউমার্কেট এলাকায় জাগো নিউজের প্রতিবেদককে বলেন, কয়দিন আগে বঙ্গবাজার মার্কেটে আগুন, এখন আমাদের মার্কেটে আগুন। সামনে ঈদ। ব্যবসায়ীগো কেন মারছেন আপনারা?

এদিকে সরেজমিনে দেখা যায়, ঢাকা নিউ সুপার মার্কেট (দ.) ভবনে আগুন জ্বলছে। প্রচণ্ড ধোঁয়া তৈরি হয়েছে। এরমধ্যেও মার্কেটের ব্যবসায়ীরা ভেতরে ঢুকছেন মালামাল বের করার জন্য।

jagonews24

খালিদা নামের একজন দোকানি জাগো নিউজকে জানান, দ্বিতীয় তলায় তার দোকান। ঝুঁকি নিয়েই তিনি ও তার ছোট ছেলে মালামাল বের করে আনছেন। এখনো অনেক মালামাল দোকানে রয়ে গেছে। সবগুলো তিনি আনতে পারবেন কিনা শঙ্কায় রয়েছেন।

আব্দুল হাকিম নামের একজন ব্যবসায়ী জাগো নিউজকে বলেন, নিচের তলায় তার দোকান। দ্বিতীয় ও তৃতীয় তলায় যেহেতু আগুন লেগেছে তাতে নিচ তলায় আগুন আসতে কতক্ষণ। এজন্য তিনি মালামাল নিরাপদ স্থানে নিয়ে আসছেন।

এদিকে আগুন নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিস। ভয়াবহ আগুন যেন আর ছড়াতে না পারে সেজন্য ফায়ার সার্ভিসের স্পেশাল ফোর্স আগুন নেভাতে আগুনের ভেতরে গিয়েছে। শনিবার সকাল ৮টা ২০ মিনিটের দিকে সরেজমিনে দেখা যায়, ফায়ার সার্ভিসের কয়েকজন সদস্য মুখে অক্সিজেন মাস্ক ও পিঠে অক্সিজেন সিলিন্ডার নিয়ে আগুনের মধ্যে যাচ্ছেন।

ভয়াবহ এই আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী ও বাংলাদেশ বিমানবাহিনী। একই সঙ্গে আগুন নেভানোর জন্য বিমানবাহিনীর হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে।

টিটি/এমএইচআর/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।