‘একাত্তরের অপশক্তি মঙ্গল শোভাযাত্রা বন্ধে যড়যন্ত্র করছে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪১ এএম, ১৪ এপ্রিল ২০২৩

একাত্তরের অপশক্তি মঙ্গল শোভাযাত্রা বন্ধ করতে নানা যড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদ।

শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনে মঙ্গল শোভাযাত্রা শুরুর আগে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

অধ্যাপক মুহাম্মদ সামাদ বলেন, মঙ্গল শোভাযাত্রা আমাদের একটি ওয়ার্ল্ড হেরিটেজ। পশ্চিমবঙ্গেও নানা আয়োজনে আনন্দমুখর পরিবেশে পহেলা বৈশাখ পালন করছে। সুচিত্র পরিবেশে বিচিত্র লোকের বসবাস থাকে। যারা মঙ্গল শোভাযাত্রাকে পছন্দ করে না, যারা একাত্তরের অপশক্তি, যারা আমাদের মুক্তিযুদ্ধকে মেনে নেয়নি, তারাই এটা বন্ধ করতে নানা যড়যন্ত্র করছে। উকিল নোটিশ, বিভিন্ন মামলা দিয়ে নানা রকমের মিথ্যা হুমকি দিয়ে চলে গেলো।

jagonews24

আরও পড়ুন>> শান্তিময় পৃথিবীর প্রত্যাশায় মঙ্গল শোভাযাত্রা

তিনি বলেন, বাঙালি বীরের জাতি। তারা রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করেছে। তারা এসব হুমকি ভয় পায় না, মাথা নত করবে না।

তিনি বলেন, ‘বরিষ ধরা মাঝে শান্তির বারি’, এ শুষ্ক পৃথিবীতে শান্তির বারি বর্ষিত হোক, জল বর্ষিত হোক। আমাদের এ দেশ ফুলে-ফলে এবং সবুজে ভরে উঠুক। আর এ দেশ স্নিগ্ধ হোক, এ বৈশাখে এটাই আমাদের মূল প্রতিপাদ্য।

এবারের আয়োজন অনেক সুন্দর হয়েছে বলেও জানান উপ-উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সামাদ।

আরএসএম/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।