আর্থিক সহায়তা চান বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত দর্জিরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৪ এএম, ১২ এপ্রিল ২০২৩

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দর্জিরা আর্থিক সহায়তা চাইছেন। বুধবার (১২ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে বঙ্গবাজারে অর্থ সহায়তার জন্য মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে দর্জী কামাল হোসেন বলেন, অগ্নিকাণ্ডে তাদের অনেক মালামাল পুড়ে গেছে। ঈদের আগ মুহূর্তে শতাধিক দর্জির উপার্জন বন্ধ হয়ে গেছে। এখন সংসার খরচ মেটাতে হিমশিম খাচ্ছেন তারা।

আরও পড়ুন> বঙ্গবাজারে অগ্নিকাণ্ড/ক্ষতিগ্রস্তদের তালিকা চূড়ান্ত, মোট ব্যবসায়ী ৩ হাজার ৮৪৫

তিনি বলেন, ‘বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দিতে তালিকা করেছে সিটি করপোরেশন। দেশের বিভিন্ন এলাকা থেকে তাদের সহায়তা করছে মানুষ। কিন্তু আমারা এখনো কোনো সহযোগিতা পাইনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ব্যবসায়ী ও দেশের মানুষের কাছে আর্থিক সহযোগিতা চাই।’

এদিকে, রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের চূড়ান্ত তালিকা তৈরি করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) তদন্ত কমিটি। মঙ্গলবার (১১ এপ্রিল) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

আরও পড়ুন> বঙ্গবাজারে আগুন/অনুদানের টাকা পাওয়া নিয়ে শঙ্কা ব্যবসায়ীদের

বিজ্ঞপ্তিতে তিনি জানান, ডিএসসিসির গঠিত তদন্ত কমিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের কাছে চূড়ান্ত প্রতিবেদনে দাখিল করেছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর সংখ্যা ৩ হাজার ৮৪৫ জন। এর আগে মঙ্গলবার বিকেল ৫টায় কমিটির সভাপতি ও অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কাছে প্রতিবেদন দাখিল করেন।

গত ৪ এপ্রিল সকালে অগ্নিকাণ্ডে পুড়ে গেছে চার চারটি মার্কেটের প্রায় সবকটি দোকান-পাট। কিছু দোকান থেকে অল্প কিছু মালামাল সরাতে পারলেও অধিকাংশ মালামালই পুড়ে ছাই হয়ে গেছে।

এমএমএ/এসএনআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।