কামরাঙ্গীরচরে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী-শাশুড়ি আটক

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৪ পিএম, ১১ এপ্রিল ২০২৩
ঝুমুর (বামে) ও স্বামী সজল (ডানে)

রাজধানীর কামরাঙ্গীরচরে ইব্রাহিম নগর বালুর মাঠ এলাকায় একটি বাসা থেকে মোছা. ঝুমুর আক্তার (১৮) নামের এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের অভিযোগ, তাকে নির্যাতন করে হত্যা করা হয়েছে।

সোমবার (১০ এপ্রিল) রাত নয়টার দিকে ঘটে এই ঘটনা। পরে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

কামরাঙ্গীচর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মনিরুজ্জামান জানান, আমরা খবর পেয়ে কামরাঙ্গীরচর ইব্রাহিম নগরে একটি টিনশেড বাসা থেকে ঝুমুরের মরদেহ উদ্ধার করি। পরে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, নিহতের মা নুরুন্নাহার ও প্রতিবেশীদের মুখে জানতে পারি, ঝুমুরকে তার স্বামী সজল ও সজলের মা বিভিন্ন সময় নির্যাতন করতো যৌতুকের জন্য। নির্যাতন সহ্য করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলেও ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় সজল ও তার মাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে, মামলা প্রক্রিয়াধীন। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলেও জানান এসআই।

আরও পড়ুন: যৌতুক না পেয়ে স্ত্রীকে পিটিয়ে হত্যা, স্বামীর দায় স্বীকার

ঝুমুরের মা নুরুন্নাহর জানান, আমার মেয়ের সঙ্গে সজলের দুই মাস আগে বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য আমার মেয়ের উপর জামাই শাশুড়ি মিলে নির্যাতন চালাতো। প্রথমে এক লাখ টাকা যৌতুক দেওয়া হয়েছিল। তারপরও টাকার জন্য আমার মেয়ের উপর নির্যাতন করতো। আমি আমার মেয়ের হত্যার বিচার চাই।

তিনি আরও জানান, আমাদের গ্রামের বাড়ি ভোলা জেলার চরফ্যাশন থানার চড় যমুনা গ্রামে।

এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।