দুই সন্তান হত্যা : মায়ের মনস্তাত্ত্বিক ব্যাখ্যা জানতে চায় পুলিশ


প্রকাশিত: ০৭:২৩ এএম, ০৬ মার্চ ২০১৬
ফাইল ছবি

রাজধানীর রামপুরা বনশ্রীতে দুই সন্তান হত্যায় জড়িত মাকে শুধু মা হিসেবেই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না রক্তে মাংসে গড়া একজন মানুষ হিসেবেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি ছাড়াও আরো কেউ জড়িত রয়েছেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

রোববার দুপুরে ডিএমপি’র মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে সাংবাদিকদের এ কথা বলেন অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

তিনি বলেন, তিনি (মাহফুজা) পাগল নন। তবে তিনি যে মানসিক রোগাক্রান্ত থাকতে পারেন তা সাইকোলজিষ্টদের কথা উঠে এসেছে। নইলে নিজের দুই সন্তানের মৃত্যুর পর দায় স্বীকারের বিষয়টি কঠিন সিদ্ধান্তের ব্যাপার।

তবে তার জড়িত থাকার বিষয়ে মনস্তাত্বিক ব্যাখ্যা রয়েছে। আমরা সেটা খতিয়ে দেখতে তদন্ত করছি। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখন পর্যন্ত একটি কারণই উঠে এসেছে তিনি পড়াশুনার সন্তানদের ক্যারিয়ার দুশ্চিন্তায় খুন করেছেন।

মা ছাড়াও অন্য কারো যোগসাজশ রয়েছে কিনা জানতে চাইলে মনিরুল ইসলাম বলেন, তিনি ছাড়াও অন্য কারো যোগসাজশ রয়েছে কিংবা বা অন্য কারো দায় আড়াল করতে নিজে দায় স্বীকার করেছেন কিনা তা তদন্তাধীন।

মনিরুল ইসলাম বলেন, মাহফুজা নিজে উচ্চ শিক্ষিত। নিজে কলেজেও চাকরি করেছেন। পরে ছেড়েছেন। কিন্তু তাদের সাংসারিক আর্থিকভাবে টানাপোড়েন ছিল। এখান থেকে হতাশা কাজ করতে পারে।

দুই সন্তান হত্যার মামলাটি জটিল। এ ধরণের ঘটনায় অনেক বিষয় বিবেচনায় নিয়ে তদন্ত করতে হয়। পারিপার্শ্বিক সব বিষয় বিবেচনায় নিয়েই তদন্ত চলছে বলেও উল্লেখ করেন তিনি।

জেইউ/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।