আগুনে পোড়া শাড়ি দিয়ে চিত্রকর্ম বানাচ্ছে বিদ্যানন্দ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০:১৮ এএম, ১০ এপ্রিল ২০২৩

ভয়াবহ আগুনে পুড়ে যাওয়া বঙ্গবাজার থেকে বিভিন্ন ধরনের পোড়া কাপড় সংগ্রহ করছে বিদ্যানন্দ। এসব কাপড়ের ভেতর থেকে সংগঠনটি কিছু কাপড় বিত্তবানদের কাছে বিক্রি করছে উচ্চমূল্যে। মূলত এর মাধ্যমে সংগ্রহ হচ্ছে ভালো পরিমাণ টাকা। আবার কিছু কাপড় কেটে অন্য কোনো কাপড় বানানো হচ্ছে।

শাড়ি কেটে বানানো হচ্ছে ফ্রক, জামা। তবে কিছু কাপড় বেশি পুড়ে যাওয়ায় সেগুলো থেকে অন্য কোনো জামা বানানোও সম্ভব হচ্ছে না। এমন শাড়ি কেটে ফটোফ্রেমে বাঁধাই করে বানানো হচ্ছে চিত্রকর্ম। এ নিয়ে বিদ্যানন্দ তাদের ফেসবুকে লিখেছে,

jagonews24

‘শাড়ি কেটে চিত্রকর্ম বানাই...
কিছু শাড়ি এতটাই পুড়ছে যে সেখান থেকে জামা বানানোর অবস্থায় নেই। আমরা সেগুলো কেটে কিছু ফটোফ্রেমে বাঁধাই করছি। বিক্রি করে যদি কিছু টাকা তুলতে পারি। ছাই থেকে সম্পদ তৈরির অভিনব উদ্যোগের মাঝেও অনেকেই দোষ খুঁজে পান। আমরা নতুন আইডিয়া পেয়েই খুশি। হয়তো একদিন এমন মিথ্যা গুজব থেকেও পজিটিভ কিছুর আইডিয়া বের করে ফেলবো, ইনশাল্লাহ।’

গত মঙ্গলবার সকালে লাগা ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়েছে বঙ্গবাজারের কয়েকটি মার্কেট। এতে সব হারিয়েছেন কয়েক হাজার ব্যবসায়ী। তাদের সহায়তায় এগিয়ে আসছেন তৃতীয় লিঙ্গের ব্যক্তিরাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও সংগঠন।

এমএইচআর/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।