বঙ্গবাজারে আগুন

সরানো হচ্ছে পুড়ে যাওয়া মালামাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৮ এএম, ০৭ এপ্রিল ২০২৩

রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া মালামাল সরানোর কাজ শুরু হয়েছে। শুক্রবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে মালামাল সরানোর কাজ শুরু হয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অনুমতি নিয়ে কাজ শুরু করে দোকান মালিক সমিতি।

এদিকে, অগ্নিকাণ্ডের ৭৬ ঘণ্টা পেরিয়ে গেলেও ভস্মীভূত দোকানগুলোতে আজও উঠছে কালো ধোঁয়া। তবে ফায়ার সার্ভিস জানিয়েছে, আগুন নেভানো হয়েছে।

আরও পড়ুন> ‘মালিক তো নিঃস্ব, ঈদে বেতন-বোনাস চাইবো কোন মুখে’

Fire-4.jpg

দোকান মালিক সমিতি জানিয়েছে, মালামাল সরানোর কাজ করছে দেড়শর মতো শ্রমিক। সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় পুড়ে যাওয়া টিন, লোহাসহ বিভিন্ন ধরনের যন্ত্রাংশ ট্রাকে তুলছেন শ্রমিকরা।

মালামাল সরানোর দায়িত্বে থাকা মো. ওমর ফারুক জাগো নিউজকে বলেন, ‘আমরা সিটি করপোরেশন থেকে মালামাল সরানোর অনুমতি পেয়ে কাজ শুরু করেছি। খুব দ্রুতই পুড়ে যাওয়া মালামাল সরানোর কাজ শেষ করবো।’

Fire-4.jpg

আরও পড়ুন> বঙ্গবাজারে আলামত সংগ্রহ করলো সিআইডির ক্রাইম সিন টিম

গত মঙ্গলবার ভোরে বঙ্গবাজার মার্কেটে আগুনের সূত্রপাত। বঙ্গবাজার থেকে আশপাশের আরও চারটি মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট কাজ করে। প্রায় সাড়ে ছয় ঘণ্টার চেষ্টায় দুপুর ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

আরও পড়ুন> বঙ্গবাজারে আগুন: পুলিশ-ব্যবসায়ীদের সাত জিডি

Fire-4.jpg

এদিকে, রাজধানীর বঙ্গবাজারে আগুন নিয়ন্ত্রণের চেষ্টার সময় পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় তিনজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন- মো. রাজু, শাওন ও শাহাদাৎ হোসেন। বৃহস্পতিবার (৬ এপ্রিল) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তিনদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বংশাল থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদুল হাসান। পরে আদালত তিনজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার বংশাল থানার উপ-পরিদর্শক (এসআই) ইস্রাফিল হাওলাদার বাদী হয়ে অজ্ঞাত ২৫০ থেকে ৩০০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

আরএসএম/এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।