বঙ্গবাজারে আগুন: পুলিশ-ব্যবসায়ীদের সাত জিডি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৪ পিএম, ০৫ এপ্রিল ২০২৩

রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় শাহবাগ থানায় পুলিশের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। এই ঘটনায় আরও পৃথক ছয়টি জিডি করেছেন ব্যবসায়ীরা।

পুলিশের পক্ষ থেকে জিডির তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ।

তিনি বলেন, বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশের পক্ষ থেকে শাহবাগ থানায় বুধবার একটি সাধারণ ডায়েরি করা হয়।

আরও পড়ুন: শুধু দোকান নয়, পুড়েছে হাজারো পরিবারের স্বপ্ন

ফায়ার সার্ভিস ও পুলিশের ওপর হামলার ঘটনায় ব্যবস্থা নেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, হামলার ঘটনাস্থল বংশাল থানায়। এই বিষয় তারা দেখবেন।

এদিকে ব্যবসায়ীদের পক্ষ থেকে জিডির বিষয়টি জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা নূর মোহাম্মদ।

তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় ছয়জন ব্যবসায়ী আলাদা করে জিডি করেছেন। এটা তাদের ব্যবসার ইনস্যুরেন্স ক্লেইম করার জন্য। অন্য কিছু না।

আরও পড়ুন: যে ৩ কারণে আগুন নেভাতে দেরি

এর আগে গত মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে রাজধানীর পাইকারি ও খুচরা কাপড়ের মার্কেট বঙ্গবাজার কমপ্লেক্সে আগুন লাগে। এই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের মার্কেটগুলোতে। বঙ্গবাজার কমপ্লেক্সসহ কাছাকাছি চারটি মার্কেট পুড়ে যায়। আরও অন্তত তিনটি মার্কেট আগুনে আংশিক ক্ষতিগ্রস্ত হয়। আগুন নেভাতে ছয় ঘণ্টা টানা কাজ করে ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিট।

আরও পড়ুন: বঙ্গবাজারে আগুন, কী প্রভাব পড়বে ঈদ বাজারে?

অগ্নিকাণ্ডে অন্তত পাঁচ হাজার দোকান পুড়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে বঙ্গবাজার দোকান মালিক সমিতি। এছাড়া অন্তত এক হাজার কোটি টাকার ওপরে আর্থিক ক্ষতি হয়েছে বলে মনে করছেন ব্যবসায়ীরা।

টিটি/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।