পরীক্ষামূলক ট্রেনে ২০ মিনিটে পদ্মা পাড়ি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫০ পিএম, ০৪ এপ্রিল ২০২৩

অপূর্ণ স্বপ্ন পূর্ণতা দিতে পদ্মা সেতুতে উঠলো ট্রেন। এটিই পদ্মা সেতু দিয়ে ট্রেনের প্রথম যাত্রা। পরীক্ষামূলকভাবে ট্রেনটি পদ্মা সেতু পাড়ি দিয়েছে ২০ মিনিটে।

মঙ্গলবার (৪ এপ্রিল) ফরিদপুরের ভাঙ্গা রেল জংশন থেকে পরীক্ষামূলকভাবে ‘বিশেষ ট্রেন’ যাত্রা শুরু করে। দুপুর ১টা ২১ মিনিটে ছেড়ে বিকেল ৩টা ৫ মিনিটে মাওয়া স্টেশনে পৌঁছায় ট্রেনটি। ঘণ্টায় গড়ে ২২ কিলোমিটার গতিতে এ পথ পাড়ি দেয়। এর মধ্যে ট্রেনটি দুপুর ২টা ৪৫ মিনিটে পদ্মা সেতুতে ওঠে। এরপর ৬ দশমিক ১৫ কিলোমিটার সেতুটি পাড়ি দিয়ে বিকেল ৩টা ৫ মিনিটে মাওয়া স্টেশনে পৌঁছায়। এতে দেখা যায়, পদ্মা সেতু পাড় হতে ট্রেনটির সময় লেগেছে ২০ মিনিট।

আরও পড়ুন: ভাঙ্গা জংশন থেকে ‘পদ্মা ট্রায়াল স্পেশাল ট্রেন’র যাত্রা শুরু

Rail Minister

পরীক্ষামূলক যাত্রায় যাত্রী হিসেবে ছিলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী লিটন, পানিসম্পদ উপ-মন্ত্রী একে এম এনামুল হক শামীম, সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সংসদ সদস্য ও আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ইকবাল হোসেন অপু, সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। তিনি বলেন, আগামী সেপ্টেম্বরের মধ্যে ঢাকা থেকে ভাঙ্গা রেল চলাচল শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেপ্টেম্বর মাসের একটি সুবিধাজনক সময়ে এর উদ্বোধন করবেন।

আরএসএম/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।