বিদেশ যেতে পারবেন ইংলাক সিনাওয়াত্রা


প্রকাশিত: ০৬:৫৭ এএম, ১৭ জুলাই ২০১৪

আদালত কর্তৃক ক্ষমতাচ্যুত থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা সামরিক জান্তার অনুমতি সাপেক্ষে বিদেশ যেতে পারছেন। বৃহস্পতিবার এক সামরিক কর্মকর্তা উইনথাই সুভারি এ তথ্য নিশ্চিত করেছেন।

উইনথাই জানান, ইংলাক তার ভাই সাবেক প্রধানমন্ত্রী থাকসিনের ৬৫তম জন্মবার্ষিকী উদযাপনের জন্য প্যারিস যাওয়ার অনুমতি চেয়ে আবেদন করেছিলেন। এরপর সবদিক বিবেচনা করে বুধবার দেশটির ন্যাশনাল কাউন্সিল ফর পিস এ্যান্ড অর্ডার একমাত্র সফরের উদ্দেশ্যে তাকে বিদেশ যেতে অনুমতি দেয়। কেননা দেশটিতে এখন সকল ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, থাইল্যান্ডে চলমান সঙ্কটের মুখে ক্ষমতাসীন পেউ থাই পার্টিকে ক্ষমতাচ্যুত করে গত ২০ মে থাইল্যান্ডে মার্শাল ল’ (সামরিক আইন) জারি করা হয়। এরপর সেনাবাহিনীর প্রধান প্রেউথ চান ওঁচা ২২ মে দেশটিতে সেনা অভ্যুত্থনের ঘোষণা দেন। গ্রেফতার করা হয় গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতাদের। পরে দেশব্যাপী এর বিরুদ্ধে বিক্ষোভের মুখে সামরিক জান্তা বলেন, পরিস্থিতি শান্ত হলেই সব দলের অংশগ্রহণে চলতি বছরের শেষেই নির্বাচন দেয়া হবে। আসলা

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।