উৎসুক জনতার ভিড়ে বাধাগ্রস্ত হচ্ছে উদ্ধার কাজ

রাজধানীর বঙ্গমার্কেটে আগুন লাগার ঘটনায় এলাকায় হাজার হাজার উৎসুক জনতার ভিড় জমেছে। মানুষের ভিড়ে আগুন নিয়ন্ত্রণে বাধাগ্রস্ত হচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

ঘটনাস্থলে দেখা গেছে, সবাই মোবাইলে আগুনের ছবি তোলা ও ভিডিও করা নিয়ে ব্যস্ত। ফায়ার সার্ভিসের গাড়িগুলোসহ আগুন নেভানোর কাজে ব্যবহৃত গাড়িগুলো আসা যাওয়া করছে। কিন্তু মানুষের ভিড়ের কারণে এসব কাজ বাধাগ্রস্ত হচ্ছে।

আরও পড়ুন: হেলিকপ্টার থেকে পানি দিচ্ছে বিমানবাহিনী 

ফায়ার সার্ভিসের সদস্যরা বলছেন, মানুষের ভিড়ে কাজ করতে সমস্যা হচ্ছে। মানুষ পানির পাইপের ওপর দাঁড়িয়ে থাকা পানি নিসঃরণ হচ্ছে না। মানুষকে সরিয়ে দিলেও তারা যাচ্ছে না।

jagonews24

এদিকে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ৫০টি ইউনিট। ফায়ার সার্ভিসের পাশাপাশি বাংলাদেশ সেনা ও বিমানবাহিনীর সাহায্যকারী দল, নৌবাহিনীর সম্মিলিত দল ও একটি হেলিকপ্টার আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

আরও পড়ুন: আগুনের তীব্রতা বাড়ছেই, নিয়ন্ত্রণে ৫০ ইউনিট

মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভোর ৬টা ১০ মিনিটে বঙ্গবাজার মার্কেটে আগুন লাগার খবর পাওয়া যায়। সংবাদ পাওয়ার পর ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় ৬টা ১২ মিনিটে। পর্যায়ক্রমে একের পর এক ইউনিট ঘটনাস্থলে যায়।

তবে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ জানা যায়নি। এছাড়া হতাহতের কোনো খবরও জানাতে পারেননি তিনি।

এমআরএম/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।