বাংলাদেশি শ্রমিকদের বেতন বৃদ্ধিতে সম্মত কাতার


প্রকাশিত: ০৫:৩২ এএম, ০৪ মার্চ ২০১৬

কাতার সরকার শ্রমিকদের মাসিক বেতন বৃদ্ধি করে ৯শ’ রিয়াল থেকে ১২শ’ রিয়াল করতে সম্মত হয়েছে। বৃহস্পতিবার সরকারি সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বাংলাদেশ কাতার যৌথ কমিটির এক বৈঠকে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৈঠকে উভয় পক্ষ কাতারে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের নিরাপত্তা ও অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধি এবং তাদের মাইগ্রেশন খরচ কমিয়ে আনতে সম্মত হয়েছে।

বৈঠকে কাতারে নার্স, চিকিৎসক, ইঞ্জিনিয়ার্স, আইটি বিশেষজ্ঞ, বিক্রয় কর্মী এবং অন্যান্য শ্রমিক পাঠানোর বিষয় নিয়ে আলোচনা হয়। এটি ছিল বাংলাদেশ-কাতার যৌথ কমিটির চতুর্থ বৈঠক। বৈঠকে পাঁচ সদস্যের কাতার প্রতিনিধিদলের নেতৃত্ব দেন সে দেশের বর্ডার, পাসপোর্ট এবং প্রবাসী বিষয়ক দফতরের অতিরিক্ত পরিচালক জেনারেল ব্রিগেডিয়ার মোহাম্মদ আহমেদ আল আতিক আল দোসারি। পাচঁ সদস্যের কাতারের প্রতিনিধি দল প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তারা জনশক্তি রফতানি ও যৌথ কমিটির বৈঠক নিয়ে আলোচনা করেন।

একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।