সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে কর্মসূচি


প্রকাশিত: ০২:৩১ পিএম, ০৩ মার্চ ২০১৬

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবিতে আগামী ১৩ মার্চ বেলা ১১টায় পিএসসির সামনে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান এবং ১৯ মার্চ বেলা ১১টায় দেশের সব প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করবে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন এ কর্মসূচি ঘোষণা করে ছাত্রদের এই সংগঠনটি।

এছাড়া সদ্যপ্রকাশিত ৩৭তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তিতে নির্ধারিত বয়সসীমার ‘অসঙ্গতি’ দূর করে সংশোধিত বিজ্ঞপ্তি প্রকাশের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়েছে।   

সংবাদ সম্মেলনে তারা বলেন, বয়সসীমা বাড়ানোর লক্ষ্যে ৩ বছর ধরে সরকারের কাছে দাবি জানিয়ে আসছি। যে দাবির পরিপ্রেক্ষিতে বিষয়টি বিভিন্ন সময় সংসদে আলোচিত হয়েছে এবং অনেক সাংসদ এই দাবির পক্ষে প্রস্তাবও উত্থাপন করেছেন।

কিন্তু ২৯ ফেব্রুয়ারি ২০১৬ সালে জাতীয় সংসদের প্রথম অধিবেশনের সমাপনী দিনে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর  করার পরিকল্পনা আপাতত নেই এই সরকারের। মন্ত্রীর এমন বক্তব্যে আমরা হতাশ ও ক্ষুব্ধ এবং মন্ত্রীর বক্তব্যের প্রেক্ষিতেই আমারা আবারো কর্মসসূচি দিতে বাধ্য হয়েছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- পরিষদের সভাপতি ইমতিয়াজ হোসেন, সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার দাস প্রমুখ।  

এএস/এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।