ডাচ-বাংলার টাকা ছিনতাই

গাড়িতে থাকা মানি প্ল্যান্টের ৫ জনকে জিজ্ঞাসাবাদ চলছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ১২ মার্চ ২০২৩
এই গাড়িতে নেওয়া হচ্ছিল টাকা

রাজধানীর উত্তরার তুরাগ এলাকায় ডাচ্‌-বাংলা ব্যাংক লিমিটেডের সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় সেদিন টাকা নিয়ে যাওয়া মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেড কোম্পানির পাঁচজনকে নেওয়া হয়েছে পল্লবী থানায়। সেদিনের ঘটনা জানতে তাদের জিজ্ঞাসাবাদ করছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রোববার (১২ মার্চ) বিকেলে জাগো নিউজকে এ তথ্য জানান পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম।

তিনি বলেন, সেদিন টাকা নিয়ে যাওয়া মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেড কোম্পানির পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদের জিজ্ঞাসাবাদ করছেন।

এর আগে রোববার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ছিনতাইয়ের ঘটনায় জড়িত আটজনকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: ১১ কোটি টাকা নিয়ে যাওয়া গাড়ি কেন নির্জন রাস্তায়

তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে আরও দুই কোটি ৫৩ লাখ ৯৮ হাজার ৫০০ টাকা। এ নিয়ে ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে উদ্ধার হলো ৬ কোটি ৪৩ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা।

হারুন অর রশীদ বলেন, রাজধানীর মিরপুর, বনানী, সুনামগঞ্জসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত আটকজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতাররা হলেন মো. সানোয়ার হাসান (২৮), মো. ইমন ওরফে মিলন (৩৩), মো. আকাশ মাদবর (২৫), সাগর মাদবর (২২), মো. বদরুল আলম (৩৩), মো. মিজানুর রহমান (২০), মো. সনাই মিয়া (২৮) ও এনামুল হক বাদশা (২৬)।

গত বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে তুরাগ থানার দিয়াবাড়ী ১১ নম্বর সড়কে ডাচ্‌-বাংলা ব্যাংকের টাকা বহনকারী মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডের গাড়ি থেকে ১১ কোটি ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে।

টিটি/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।