গুলশানে আগুনের ঘটনা তদন্তে ফায়ার সার্ভিসের কমিটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৮ এএম, ২০ ফেব্রুয়ারি ২০২৩

রাজধানীর গুলশানে আগুন লাগার ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। সংস্থাটির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন এই তদন্ত কমিটি গঠন করেন।

রোববার (১৯ ফেব্রুয়ারি) দিনগত মধ্যরাতে এ তথ্য জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া শাখা প্রধান (ভারপ্রাপ্ত) মো. শাহজাহান সিকদার।

তিনি জানান, গুলশানে বহুতল ভবনে আগুন লাগার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন এই তদন্ত কমিটি গঠন করেন।

তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে। সদস্য হিসেবে থাকবেন- উপ-পরিচালক (অপারেশন ও মেইনটেনেন্স), সহকারী পরিচালক ঢাকা, গুলশান জোনের উপ-সহকারী পরিচালক এবং স্থানীয় ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা।

রোববার সন্ধ্যা ৬টা ৫৯ মিনিটের দিকে ওই ভবনটিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিরে প্রচেষ্টায় রাত ১১টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় এখন পর্যন্ত একজনের নিহত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে।

রাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, আমাদের ফায়ার ফাইটাররা ভবনের ভেতরে প্রবেশ করেছেন। তারা এখন উদ্ধারকাজ করছেন। তারা ভবনের প্রতিটি তলায় পরীক্ষা করছেন। কেউ আটকে আছে কি না সেগুলো দেখা হচ্ছে। আটকে থাকলে তাদের উদ্ধার করা হবে।

তিনি বলেন, আমরা ২৩ জনকে জীবিত উদ্ধার করেছি। এর মধ্যে একজন নবজাতক রয়েছে। আগুন নিয়ন্ত্রণে দীর্ঘ সময় লাগার বিষয়ে তিনি বলেন, এখানে পানির ব্যবস্থা ছিল না। ফলে আমাদের নিয়ন্ত্রণ করতে কিছুটা সময় লেগেছে।

আরএসএম/কেএসআর

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।