দিনভর পাহাড়ে গোলাগুলি

নতুন জঙ্গি সংগঠনের ১৭ ও কেএনএফের ৩ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৫ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ১৭ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। একই সঙ্গে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এর আগে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৩৮ সদস্যকে গ্রেফতার করা হয়েছিল। ফলে সব মিলিয়ে নতুন এ জঙ্গি সংগঠনের ৫৫ সদস্যকে গ্রেফতার করলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) রাতে জাগো নিউজকে এসব তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

আরও পড়ুন: থানচিতে ৮ র্যাব সদস্য আহত, আটক ৫ জঙ্গি

তিনি বলেন, মঙ্গলবার ভোরে বান্দরবানের থানচি উপজেলার রেমাক্রি ব্রিজ সংলগ্ন এলাকায় সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ও নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্যদের সঙ্গে র‌্যাবের গোলাগুলি হয়। দফায় দফায় গোলাগুলি শেষে জামাতুল হিন্দালের ১৭ ও কেএনএফের তিন সদস্যকে গ্রেফতার করে র‌্যাব। গোলাগুলিতে র‌্যাবের আট সদস্য আহত হয়েছেন বলেও জানান তিনি।

দিনভর পাহাড়ে র‌্যাবের অভিযানে বিপুল পরিমাণ দেশি ও বিদেশি অস্ত্র, বোমা তৈরির সরঞ্জামাদি, গোলাবারুদ ও নগদ ৭ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন: বান্দরবানে জঙ্গিদের সঙ্গে র‌্যাবের গুলিবিনিময়

গ্রেফতারদের বিষয়ে বুধবার সকালে বান্দরবান র‌্যাব ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

টিটি/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।