বাগদাদে বোমা বিস্ফোরণে নিহত ২


প্রকাশিত: ১১:২০ এএম, ০৪ ডিসেম্বর ২০১৪

ইরাকের রাজধানী বাগদাদে এক বোমা বিস্ফোরণে অন্তত ২ জন নিহত হয়েছে। কেন্দ্রীয় বাগদাদের গ্রিন জোনে বৃহস্পতিবার এই বিস্ফোরণের ঘটনা ঘটে। নিরাপত্তাবাহিনী ও মেডিকেল সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

কেন্দ্রীয় বাগদাদের ১০ বর্গ কিলোমিটার জুড়ে এলাকাকে গ্রিন জোন বলা হয়। এখানে ইরাক সরকারের প্রশাসনিক ভবনসমূহ, সংসদভবন এবং মার্কিন দূতাবাস অবস্থিত। এই জোনকে আন্তর্জাতিক জোনও বলা হয়। অধিকাংশ ইরাকি রাজনীতিকও বাস করেন এই গ্রিন জোনে।

খবরে বলা হয়, গ্রিন জোনের ২০০ মিটার ভিতরে বোমাটি বিস্ফোরিত হয়। এরপরই পূর্ব ও পশ্চিম বাগদাদকে সংযোগকারী নিকটবর্তী দুটো সেতুপথ বন্ধ করে দেয় নিরাপত্তাকর্মীরা।

ইরাকি রাজধানীতে বোমা বিস্ফোরণ ও হামলার ঘটনা প্রায়শই ঘটে। তবে সাধারণত তা গ্রিন জোনের বাইরে। উত্তর ও পশ্চিম ইরাক নিয়ন্ত্রণকারী ইসলামিক স্টেটের (আইএস) সুন্নি বিদ্রোহীরা প্রায়শই বাগদাদে গাড়ি বোমা হামলা চালায়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।