এটিএম কার্ড জালিয়াতিতে রাঘববোয়ালরা জড়িত : পুলিশ


প্রকাশিত: ০৭:৩৯ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৬

দেশের বেশ কয়েকটি ব্যাংকের এটিএম কার্ড জালিয়াতির ঘটনায় পুলিশের প্রাথমিক তদন্তে রাঘববোয়ালদের নাম ওঠে এসেছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম। বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
 
মনিরুল ইসলাম বলেন, রাঘববোয়ালদের মধ্যে কয়েকটি ব্যাংকের শীর্ষস্থানীয় কর্মকর্তা, ট্রাভেল অ্যাজেন্সির কর্মকর্তা ও কয়েকজন আবাসিক হোটেল ব্যবসায়ী রয়েছেন।
 
তিনি আরো বলেন, যেসব ব্যবসায়ীদের নাম ওঠে এসেছে আমরা তাদের ব্যাংক স্টেটমেন্ট দেখেছি। তারা অত নামীদামী কিংবা বড় প্রতিষ্ঠান না হলেও স্টেটমেন্টে তারা ৫-৭ লাখ টাকার কয়েকটি লেনদেন করেছে। আমরা সেগুলো যাচাই-বাছাই করছি।
 
আসামিদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে মনিরুল ইসলাম জানান, তারা যেসব অপরাধ করেছেন এটিএম জালিয়াতি তার ক্ষুদ্র ও খণ্ডিত অংশ। এর বাইরেও পিওএস মেশিন, ডেবিট ও ক্রেডিট কার্ড ব্যবহার করে জালিয়াতি করছে। এদের সঙ্গে ব্যাংকের কর্মকর্তারাও জড়িত।
 
এ ঘটনার আগে জালিয়াতি চক্রের দুই বিদেশি সদস্য বাংলাদেশ থেকে পালিয়ে গেছে। তাদের বিষয়ে মনিরুল ইসলাম বলেন, “আমরা শুনেছি তাদের মধ্যে একজন রোমানিয়া এবং অপরজন ইউক্রেনের নাগরিক। তাদের বিষয়ে ইন্টারপোলের সঙ্গে যোগাযোগ করা হবে।”

এআর/এআরএস/আরএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।