ছদ্মবেশে ১১ বছর, অবশেষে ধরা হিযবুত তাহরীরের শীর্ষ নেতা তৌহিদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৪ পিএম, ২২ জানুয়ারি ২০২৩
গ্রেফতার তৌহিদুর রহমান তৌহিদ/ছবি: সংগৃহীত

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা তৌহিদুর রহমান তৌহিদকে (৩১) রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব। তিনি হাজারীরবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলার চার্জশিটভুক্ত আসামি। ১১ বছর তিনি ছদ্মবেশে পলাতক ছিলেন।

রোববার (২২ জানুয়ারি) র‍্যাব-২-এর সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. ফজলুল হক এ তথ্য জানান।

তিনি জানান, তৌহিদুর রহমান তৌহিদ নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা। তিনি দাওয়াতি ও অর্থ বিভাগের অন্যতম দায়িত্বপ্রাপ্ত নেতা। ষড়যন্ত্রমূলক বৈঠক করে হিজবুত তাহরীর লিফলেট ও পোস্টার বিতরণের মাধ্যমে সরকার এবং রাষ্ট্রবিরোধী কার্যক্রম করে আসছিলেন। মাদরাসা ও স্কুলের শিক্ষার্থী তথা তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করতেন তিনি।

র‍্যাবের এ কর্মকর্তা আরও বলেন, তিনি বিভিন্ন ছদ্মবেশে ১১ বছর আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে জঙ্গি সংগঠনের কার্যক্রম অব্যাহত রাখেন। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২-এর একটি বিশেষ আভিযানিক দল যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তৌহিদকে গ্রেফতার করে। গ্রেফতার আসামি সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনাল থেকে ইস্যু করা গ্রেফতারি পরোয়ানাভুক্ত ফেরারি আসামি।

টিটি/এএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।