ভেজাল খাদ্যপণ্য বিক্রি, ৭ প্রতিষ্ঠানকে জরিমানা ১৮ লাখ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ১৩ জানুয়ারি ২০২৩

ঢাকার কামরাঙ্গীরচর ও কেরানীগঞ্জ এলাকায় নকল বৈদ্যুতিক তার ও ভেজাল শিশুখাদ্য উৎপাদন, মজুত ও বিক্রির দায়ে সাতটি প্রতিষ্ঠানকে ১৮ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় এক লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশুখাদ্য ও কসমেটিকস জব্দ করে ধ্বংস করা হয়েছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) বিএসটিআইয়ের প্রতিনিধিদের উপস্থিতিতে র‌্যাব-১০ এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

র‌্যাব জানায়, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি দল ঢাকার কামরাঙ্গীরচর ও কেরানীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এসময় নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশুখাদ্য উৎপাদন, মজুত ও বিক্রি করার অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে ১৮ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে সুকনা মেটার ওয়ার্কাসকে দুই লাখ টাকা, এ আর বি ক্যাবলকে এক লাখ ৫০ হাজার টাকা, মায়ের দোয়া মেটালকে ২০ হাজার টাকা, রহিমা ট্রেডার্সকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া ফরচুন ফুড ইন্ডাস্ট্রিকে চার লাখ টাকা, কাদের ফুডকে চার লাখ টাকা ও নানিআং ক্যাবলসকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে মোবাইল কোট এক লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশুখাদ্য, কসমেটিকস জব্দ করে ধ্বংস করে।

বেশ কয়েকদিন ধরে এ অসাধু ব্যবসায়ীরা নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশুখাদ্য উৎপাদন মজুত ও বাজারজাত করে আসছিলেন বলেও জানায় র‌্যাব।

আরএসএম/আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।