২৩ বছর পর হত্যা মামলার আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ১০ জানুয়ারি ২০২৩

পাবনায় চাঞ্চল্যকর জলিল ও দিপু হত্যা মামলার আসামি সর্বহারা দলের শীর্ষ নেতা মো. ওয়ারেছ (৪৫) ২৩ বছর পলাতক থাকার পর র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে। সোমবার (৯ জানুয়ারি) রাতে রাজধানীর মিরপুর মডেল থানাধীন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (১০ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৪।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওয়ারেছ পাবনা জেলার সর্বহারা দলের ‘নকশাল’ গঠনকালীন সদস্য হয় এবং সংগঠনটির একজন শীর্ষ নেতা হিসেবে নেতৃত্ব দিতে থাকে। সর্বহারা দলের সঙ্গে পাবনা জেলার অন্যান্য সর্বহারা দলের আধিপত্য বিস্তার কেন্দ্র করে ১৯৯৯ সালের ৮ আগস্ট পাবনা জেলার আটঘরিয়া থানার সর্বহারা দল আব্দুল জলিল গ্রুপের মধ্যে সংঘর্ষে এ জলিলকে নৃশংসভাবে হত্যা করে আত্মগোপনে চলে যায় ওয়ারেছ। এছাড়া ওয়ারেছ পাবনা জেলার সাথিয়া থানার চাঞ্চল্যকর দিপু হত্যার সঙ্গেও সরাসরি জড়িত হয়। দুই হত্যা মামলায় পলাতক থাকেন তিনি।

আরও পড়ুন>>> মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৯ মামলার আসামি পিন্টু যেভাবে গ্রেফতার

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ১৯৯৯ সালের শেষের দিকে আত্মগোপনে থাকার জন্য ওয়ারেছ ঢাকায় চলে আসে। সাভারসহ ঢাকার বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকে এবং পরবর্তীতে আইনশৃঙ্খলা বাহিনীর হাত থেকে নিজেকে আড়াল করার জন্য কৌশলে মধ্যপ্রাচ্যের একটি দেশে ১৩ মাস অবস্থান করে।

আরও পড়ুন>>>জুয়ার আসর থেকে ধর্ষণ-অপহরণ মামলার ৪ আসামি গ্রেফতার

আত্মগোপনে থাকা অবস্থায় নিজের পরিচয় গোপন করার জন্য ক্রমাগতভাবে পেশা পরিবর্তন করে। ২০২০ সালে দেশে ফিরে সাভারে অবস্থানরত স্ত্রী-সন্তানদের নিয়ে সেখানে দুধের ছানা সাপ্লাইয়ের কাজ শুরু করে। সর্বশেষ সাভারে মাইক্রোগাড়ির চালক হিসেবে জীবিকা নির্বাহ করে আসছিলেন তিনি।

আরও পড়ুন>>> পাবনায় হত্যা মামলায় এক আসামির যাবজ্জীবন

সর্বহারা জলিল গ্রুপের নেতা আব্দুল জলিল হত্যা এবং দিপু হত্যা মামলার সঙ্গে সরাসরি জড়িত থাকা এবং তার নামে দেশের বিভিন্ন থানায় হত্যাসহ একাধিক মামলা রয়েছে বলে জানা যায় র‌্যাব।

আরএসএম/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।