এটিএম কার্ড জালিয়াতির মূল হোতা গ্রেফতার


প্রকাশিত: ০৪:২৪ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৬

কয়েকটি ব্যাংকের এটিএম কার্ড জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাতের ঘটনার মূল হোতা থমাস পিটার নামে এক জার্মানির নাগরিককে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। রোববার রাতে রাজধানীর একটি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় পিটার ছাড়াও সিটি ব্যাংকের কার্ড ডিভিশনের তিন কর্মকর্তাকেও গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এই তিন কর্মকর্তা হলেন মকসেদ আলম ওরফে মাকসুদ, রেজাউল করিম ওরফে শাহীন, রেফাজ আহমেদ ওরফে রনি।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হাসান সরকার।

এর আগে ব্যাংকের এটিএম বুথে জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাতের ঘটনায় তদন্ত শুরু করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এঘটনায় বনানী থানায় দায়েরকৃত একটি মামলার তদন্ত করছে ডিবি পুলিশ।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি (শুক্রবার) ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) এক গ্রাহকের অ্যাকাউন্ট থেকে অন্য ব্যাংকের এটিএম বুথ ব্যবহার করে কৌশলে টাকা তুলে নেয় দুর্বৃত্তরা। পরে জানা যায়, আরো অন্তত ২১ জন গ্রাহকের অ্যাকাউন্ট থেকে একইভাবে আনুমানিক ১০ লাখ টাকা তুলে নেওয়া হয়েছে।

বিষয়টি জানাজানি হলে ইবিএল ব্যাংকসহ একাধিক ব্যাংক এটিএম সেবা বন্ধ রাখে। অনেক ব্যাংক টাকা উত্তোলনের পরিমাণ কমিয়ে আনে। এতে বুথ থেকে টাকা উত্তোলনে ভোগান্তিতে পড়তে হয় সাধারণ গ্রাহকদের।

জেইউ/এআর/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।