মালয়েশিয়ার সিদ্ধান্ত বাংলাদেশের সঙ্গে চুক্তিতে প্রভাব ফেলবে না


প্রকাশিত: ০২:৫৬ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৬

বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশ থেকে মালয়েশিয়া সরকার শ্রমিক নেয়ার সিদ্ধান্ত স্থগিত করলেও তা বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে স্বাক্ষরিত সমঝোতা স্মারকে কোনো প্রভাব ফেলবে না বলে দাবি করেছেন দেশটির মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি রিচার্ড রায়ত।

বিদেশি শ্রমিক নিয়োগ বন্ধের যে সিদ্ধান্ত নেয়া হয়েছে সে বিষয়ে সরকারের তরফ থেকে পরে বিস্তারিত জানানো হবে বলেও শনিবার এক বিবৃতিতে জানিয়েছেন রায়ত। মালয়েশিয়ার দ্য স্টার অনলাইনের খবরে এসব বলা হয়েছে।

গতকাল শুক্রবার বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশ থেকে শ্রমিক নেয়ার সিদ্ধান্ত স্থগিতের কথা জানান মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী আহমাদ জাহিদ হামিদি। তার আগের দিনই ১৫ লাখ লোক নিয়োগে বাংলাদেশ-মালয়েশিয়া চুক্তি সই হয়। তবে বিদেশি শ্রমিক নিয়োগ স্থগিতের সিদ্ধান্তের বিষয়ে কথা বলতে গিয়ে শুক্রবার রায়ত বলেছিলেন, বাংলাদেশের ১৫ লাখ শ্রমিক নিয়োগের তথ্য সঠিক নয়।

মালয়েশিয়ার সিদ্ধান্ত বাংলাদেশের সঙ্গে চুক্তিতে প্রভাব ফেলবে না- এমন দাবি করে রায়ত তার সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানান, যেহেতু তাতে স্পষ্ট ইঙ্গিত রয়েছে যে, কর্মসংস্থানের জন্য সরকার এখন নিজ দেশের লোকদেরই গুরুত্ব দিচ্ছে।

এনএফ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।