২৫ বলে সাকিবের সেঞ্চুরি


প্রকাশিত: ০৩:১২ এএম, ০৩ ডিসেম্বর ২০১৪

শেষ বলে প্রয়োজন ১ রান। সাকিব আল হাসান ৬ মেরে চিল্ড্রেন দলকে জয়ী করলেন। অ্যাডাল্ট দলের  দেয়া ১২৮ রানের লক্ষ্যে খেলতে  নেমে চিল্ড্রেন দল শেষ বলে জয়  পায়। সাকিব ২৫ বলে  সেঞ্চুরি করে অপরাজিত থাকেন ১০১ রানে। শেষ ওভারটি করেন বাংলাদেশ দলের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়। তার ওভারের তিনটি বলকেই মিরপুর একাডেমির মাঠ ছাড়া করেন সাকিব।

সাকিবের সঙ্গে ব্যাট-বল নিয়ে মাঠে নেমেছিল শিশুরা। সাকিবকে পেয়ে শিশুদের আনন্দ ছিল আকাশছোঁয়া। গতকাল ইউনিসেফের কনভেনশন অন দ্য রাইটস অব দ্য চাইল্ডের (সিআরসি) ২৫তম বার্ষিকী উপলক্ষে চিল্ড্রেন ফিক্স অ্যাডাল্ট নামে একটি প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট  বোর্ড (বিসিবি)।

অ্যাডাল্ট দলের অধিনায়ক ছিলেন সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় এবং চিল্ড্রেন দলের নেতৃত্ব দেন সাকিব আল হাসান। ম্যাচ শেষে সাকিব এই আয়োজন নিয়ে  বলেন, ‘এটা খুবই ভাল আয়োজন। আমার মনে হয় এ রকম উদ্যোগ নিয়মিত হলে আরও ভাল হয়। এটা ইউনিসেফ তাদের জায়গা থেকে করেছে। কিন্তু এদেশের নাগরিক হিসেবে আমাদের কিছু কিছু দায়িত্ব আছে আমার মনে হয়, সবারই সেটা পালন করা দরকার।’

সদ্য জিম্বাবুয়েকে বলে-ব্যাটে কাবু করে  টেস্ট ও ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ দল। আর সেই দলের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে সাকিব ছিলেন জিম্বাবুয়ের আতঙ্কের নাম। জিম্বাবুয়ের বিপক্ষে এমন পারফরমেন্স আসলে তাকে একধাপ এগিয়ে দিয়েছে বিশ্বকাপের জন্য। এমনটাই মনে করেন সাকিব। কারণ এই বছর বাংলাদেশের আর কোন দেশের বিপক্ষে ম্যাচ নেই তাই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটি বিশ্বকাপ প্রস্তুতির জন্য বেশ কাজে দিবে বলেই তার বিশ্বাস। এখন লক্ষ্য একটাই ২০১৫ সালের বিশ্বকাপ। এই বিষয়ে সাকিব বলেন, ‘হ্যাঁ আমার ফিরে আসাটা বেশ ভাল হয়েছে। এবং বিশ্বকাপের আগে এটা দরকার ছিল। আর এখন পরবর্তী লক্ষ্য তো অবশ্যই বিশ্বকাপ। সবাই ওটার জন্য প্রস্তুত  হবে।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।