সড়ক দুর্ঘটনা রোধে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বোর্ড গঠনের দাবি


প্রকাশিত: ১১:০৫ এএম, ০১ ডিসেম্বর ২০১৪

সড়ক দুর্ঘটনাকে জাতীয় সমস্যা হিসেবে চিহ্নিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি বোর্ড গঠনের দাবি জানিয়েছেন নিরাপদ সড়ক চাই’র (নিসচা) চেয়ারম্যান অভিনেতা ইলিয়াস কাঞ্চন। সোমবার ডিআরইউর তৃতীয়তলায় বীর উত্তম খাজা নিজাম উদ্দিন মিলনায়তনে নিসচার ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, সড়ক দুর্ঘটনা রোধ কল্পে জাতীয় সমস্যা সমাধান ও দেশের অপূরণীয় ক্ষতি থেকে জনগণকে রক্ষার জন্য প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ করার অনুরোধ করছি।

ইলিয়াস কাঞ্চন বলেন, ২১ বছরের আন্দোলনে সরকারের কাছে অনেক প্রস্তাবনা দিয়েছি। নিসচার পেশকৃত প্রস্তাবনার মধ্যে বেশ কিছু প্রস্তাবনা সরকার ইতোমধ্যে বাস্তবায়ন করেছে। তার মধ্যে ভূয়া ড্রাইভিং লাইসেন্স বাতিল ও প্রকৃত ড্রাইভারদের হাতে প্রকৃত লাইসেন্স দেয়াসহ সড়ক দুর্ঘটনা রোধ কল্পে ১৫টি প্রস্তাবনা মেনে নিয়েছে।

নিসচার প্রস্তাব অনুযায়ী ট্রমা সেন্টার নির্মাণ করা হলেও তা অপ্রতূল এবং হাইওয়ে পুলিশ বিভাগ তৈরি করা হলেও কার্যকরী ভূমিকা রাখতে পারেনি বলে জানিয়েছেন তিনি।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন- নিসচার সদস্য সচিব শামিম আলম দীপেন, আন্তর্জাাতিক সম্পাদক সিরাজুল মঈন জয়, যুগ্ম মহাসচিব লিটন এরশাদ প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।